CPM

ধর্মঘটের সমর্থনে জেলায় জেলায় বাম সংগঠনগুলির মিছিল

উত্তরবঙ্গেও এই ধর্মঘটকে সফল করতে একাধিক কর্মসূচি নেওয়া হয়েছে। মঙ্গলবার ধর্মঘটের সমর্থনে রাস্তায় নামেন বাম ও কংগ্রেস কর্মী-সমর্থকরা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৪ নভেম্বর ২০২০ ২১:১১
Share:

এ দিন উত্তর ২৪ পরগনার বারাসতে একটি মিছিল হয়। হেলা বটতলা মোড় থেকে ৩৪ নম্বর জাতীয় সড়ক ধরে সেই মিছিল সারা শহরে ঘোরে। নিজস্ব চিত্র

কেন্দ্রীয় সরকারের বিভিন্ন নীতির প্রতিবাদে আগামী ২৬ নভেম্বর দেশ জুড়ে ধর্মঘটের ডাক দিয়েছে ১০টি শ্রমিক সংগঠন। তারই সমর্থনে মঙ্গলবার রাজ্য জুড়ে বামেরা মিছিল করে।

Advertisement

এ দিন উত্তর ২৪ পরগনার বারাসতে একটি মিছিল হয়। হেলা বটতলা মোড় থেকে ৩৪ নম্বর জাতীয় সড়ক ধরে সেই মিছিল সারা শহরে ঘোরে। মিছিলে নেতৃত্ব দেন ফরোয়ার্ড ব্লক নেতা সঞ্জীব চট্টোপাধ্যায়-সহ জেলার নেতারা।

হাওড়াতেও একাধিক মিছিল বেরোয়। জেলা বামফ্রন্টের আহ্বায়ক বিপ্লব মজুমদার বলেন, ‘‘ধর্মঘট সার্বিক ভাবে সফল হবেই।’’ যদিও বিজেপি-র পাল্টা দাবি, ‘‘ধর্মঘট করে আসলে মানুষকে বিপদে ফেলছে বামেরা। ওই দিন রাস্তায় নেমে বিজেপি এর বিরোধিতা করবে।’’

Advertisement

আরও পড়ুন: বিয়ের নামে ধর্মান্তরণ রুখতে অধ্যাদেশ যোগী সরকারের

উত্তরবঙ্গেও এই ধর্মঘটকে সফল করতে একাধিক কর্মসূচি নেওয়া হয়েছে। মঙ্গলবার ধর্মঘটের সমর্থনে রাস্তায় নামেন বাম ও কংগ্রেস কর্মী-সমর্থকরা। মিছিলে নেতৃত্ব দেন সিপিআইএম নেতা সুজন চক্রবর্তী, ফরওয়ার্ড ব্লক নেতা নরেন চট্টোপাধ্যায় এবং কংগ্রেস নেতা দেবপ্রসাদ রায়-সহ অনেকে। মিছিল থেকেই বামেরা সাধারণ মানুষের কাছে আবেদন জানান, ধর্মঘটের দিন যাতে দোকান-বাজার বন্ধ করে রাখা হয়।

আরও পড়ুন: ইংল্যান্ডের বিরুদ্ধে ঘরের মাঠে টেস্ট, ওয়ান ডে ও টি ২০ সিরিজ খেলবে ভারত, বললেন সৌরভ

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন