West Bengal Election Commission

WB Municipal Election 2022: সুষ্ঠু পুরভোটের দাবি, কমিশনে মহিলা নেতৃত্ব

বামফ্রন্টের চার মহিলা সংগঠনের অভিযোগ, পুর-নিগমগুলির ভোটে বুথে সিসি ক্যামেরা বন্ধ করে বা ঘুরিয়ে দিয়ে ভোট লুঠ করা হয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৬ ফেব্রুয়ারি ২০২২ ০৩:৫৬
Share:

রাজ্য নির্বাচন কমিশনে বাম মহিলা সংগঠন গুলির নেতৃত্ব নিজস্ব চিত্র।

কলকাতা, বিধাননগর, আসানসোল-সহ পুর-নিগমগুলির সাম্প্রতিক নির্বাচনে যা ঘটনা ঘটেছে, তা থেকে শিক্ষা নিয়ে রাজ্যের ১০৮টি পুরসভার ভোট সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভাবে করার জন্য কিছু ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়ে রাজ্য নির্বাচন কমিশনের দ্বারস্থ হল বামপন্থী মহিলা সংগঠনগুলি। বামফ্রন্টের চার মহিলা সংগঠনের অভিযোগ, পুর-নিগমগুলির ভোটে বুথে সিসি ক্যামেরা বন্ধ করে বা ঘুরিয়ে দিয়ে ভোট লুঠ করা হয়েছে। সেই ঘটনার পুনরাবৃত্তি আটকাতে বুথে বুথে সিসি ক্যামেরা সক্রিয় রাখার দাবি জানিয়েছে তারা। সাম্প্রতিক ওই নির্বাচনে মহিলা প্রার্থী, এজেন্ট ও ভোটারদের আক্রান্ত হওয়ার বেশ কিছু ঘটনা ঘটেছে বলে অভিযোগ করে মহিলাদের জন্য পর্যাপ্ত নিরাপত্তার ব্যবস্থা করার দাবিও করেছে তারা। বুথে সব দলের পোলিং এজেন্টদের বসতে দেওয়া এবং এলাকায় ‘বহিরাগতদের’ কার্যকলাপ বন্ধ করার কথাও বলেছেন বাম মহিলা নেতৃত্ব। গণতান্ত্রিক মহিলা সমিতির কনীনিকা ঘোষ, পশ্চিমবঙ্গ মহিলা সমিতির শ্যামশ্রী দাস ও পারমিতা দাশগুপ্ত, অগ্রগামী মহিলা সমিতির দীপা চক্রবর্তী, নিখিল বঙ্গ মহিলা সমিতির তপতী ভাদুড়ীদের কাছ থেকে শুক্রবার দাবিপত্র নিয়েছেন কমিশনের সচিব নীলাঞ্জন শান্ডিল্য। মহিলা নেতৃত্বের দাবি, রাজ্য নির্বাচন কমিশনারকে জানিয়ে বিষয়গুলি নজরে রাখার কথা বলেছেন সচিব।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন