শ্রীনু হত্যায় কাশীর বাড়িতে আইনি নোটিস

গ্রেফতারি পরোয়ানা জারি হয়েছিল আগেই। তবে বিভিন্ন জায়গায় তল্লাশি-অভিযান চালিয়েও পুলিশ তার নাগাল পায়নি। রেলমাফিয়া শ্রীনু নায়ডু খুনে অন্যতম অভিযুক্ত কে কাশী রাওকে এ বার ‘পলাতক আসামী’ হিসেবে ঘোষণা করল মেদিনীপুর সিজেএম আদালত।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

মেদিনীপুর শেষ আপডেট: ২৫ মার্চ ২০১৭ ০১:২৪
Share:

গ্রেফতারি পরোয়ানা জারি হয়েছিল আগেই। তবে বিভিন্ন জায়গায় তল্লাশি-অভিযান চালিয়েও পুলিশ তার নাগাল পায়নি। রেলমাফিয়া শ্রীনু নায়ডু খুনে অন্যতম অভিযুক্ত কে কাশী রাওকে এ বার ‘পলাতক আসামী’ হিসেবে ঘোষণা করল মেদিনীপুর সিজেএম আদালত। পুলিশের আবেদনের ভিত্তিতে এই ঘোষণা। তার সম্পত্তি বাজেয়াপ্ত করার প্রক্রিয়াও শুরু হয়েছে। বৃহস্পতিবার বিকেলেই কাশীর বাড়িতে আইনি নোটিস ঝোলানো হয়েছে। কেন তার সম্পত্তি বাজেয়াপ্ত করা হবে না, আদালতে হাজির হয়ে তা জানানোর নির্দেশ দেওয়া হয়েছে। শ্রীনু হত্যা মামলার বিশেষ সরকারি আইনজীবী সমরকুমার নায়েক বলেন, “ওই অভিযুক্তের বাড়িতে ইতিমধ্যে ওই নোটিস ঝোলানো হয়েছে।”

Advertisement

শ্রীনু খুনে আর এক রেলমাফিয়া বাসব রামবাবু-সহ এখনও পর্যন্ত মোট ১৩ জনকে গ্রেফতার করেছে পুলিশ। ধৃতেরা এখন জেল হেফাজতে রয়েছে। গত ১১ জানুয়ারি বিকেলে খড়্গপুরের নিউ সেটলমেন্ট এলাকায় তৃণমূলের ১৮ নম্বর ওয়ার্ড কার্যালয়ে দুস্কৃতীদের গুলিতে খুন হয় শ্রীনু ও তার সঙ্গী ধর্মা রাও। সপ্তাহ কয়েক আগেই এই মামলায় গ্রেফতারি পরোয়ানা জারি রামবাবু ও তার শাকরেদ কে কাশী রাও- এর বিরুদ্ধে। এই দু’জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা চেয়ে মেদিনীপুর সিজেএম আদালতের দ্বারস্থ হয়েছিল পুলিশ। আবেদন মঞ্জুর করে আদালত। পরোয়ানা কার্যকর হল কি না তা ৭ মার্চের মধ্যে জানানোরও নির্দেশ ছিল। ইতিমধ্যে পুলিশের হাতে ধরা পড়ে যায় রামবাবু। তবে এখনও পর্যন্ত পুলিশ কাশীর নাগাল পায়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন