leopard

ডুয়ার্সে প্রকাশ্য রাস্তায় দিনদুপুরে বসে চিতাবাঘ!

পথচলতি মানুষ হঠাৎই থমকে গেলেন। রাস্তার উপর জলজ্যান্ত চিতাবাঘ বসে! তার পর কী হল? দেখুন ভিডিয়ো।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৫ সেপ্টেম্বর ২০১৮ ১৯:৩৬
Share:

সকলের উপস্থিতেও চিতাবাঘ একটুও নড়ল না রাস্তা থেকে। —নিজস্ব চিত্র।

শনিবার বিকেল সাড়ে চারটে। পথচলতি মানুষ হঠাৎই থমকে গেলেন। রাস্তার উপর জলজ্যান্ত চিতাবাঘ বসে!

Advertisement

খানিকক্ষণের মধ্যেই যান চলাচল বন্ধ হয়ে যায় জলপাইগুড়ির বীরপাড়া থেকে ফালাকাটাগামী ৩১ নম্বর জাতীয় সড়কে। ধীরে ধীরে বাড়তে থাকে ভিড়। এত ভিড় দেখে চিতাবাঘ রাস্তা ছেড়ে চম্পট দেবে এটাই স্বাভাবিক। কারণ, স্বভাবে চিতাবাঘ খুবই ‘লাজুক’। কিন্তু, সবাইকে অবাক করে দিয়ে সে একটুও নড়ল না রাস্তা থেকে। কখনও বসে, কখনও আবার শুয়ে পড়ছে। মাঝে মাঝে আর্তনাদও করছে।

এর মধ্যেই কিছু অত্যুৎসাহী চিতাবাঘটিকে লক্ষ্য করে পাথর ছুড়তে শুরু করে। তাতেও রাস্তা থেকে সরে না সে। এতেই সন্দেহ হয় উপস্থিত জনতার। তাঁরা বন দফতরে খবর দেন। তার মধ্যে বাড়তে থাকে পাথর ছোড়া।

Advertisement

আরও পড়ুন

চিৎকারে ভেস্তে গেল ব্যাঙ্ক ডাকাতি

পাখি গণনার চূড়ান্ত পর্ব আজ ও কাল

দেখুন চিতাবাঘের সেই ভিডিয়ো

কোনও মতে পায়ের পিছনের অংশ টানতে টানতে রাস্তার পাশে একটি চা–বাগানে আশ্রয় নেয় চিতাবাঘটি। তত ক্ষণে ঘটনাস্থলে এসে পৌঁছন বন দফতরের আধিকারিকরা। তাঁরা দেখেই বুঝতে পারেন মেরুদণ্ড বা শরীরের পেছনের অংশে গুরুতর আঘাত পেয়েছে বাঘটি। এক আধিকারিক বলেন, “সম্ভবত কোনও দ্রুতগামী গাড়ির ধাক্কায় আহত হয়েছে চিতাবাঘটি।” প্রত্যক্ষদর্শীদের দাবি প্রায় দেড় ঘণ্টা রাস্তার উপর আহত অবস্থায় পড়েছিল সে।

বনকর্মীরা এর পর ঘুম পাড়ানি ইঞ্জেকশন দিয়ে বাঘটিকে খাঁচাবন্দি করে নিয়ে যান খয়েরবাড়ি চিতাবাঘ চিকিৎসা এবং পুনর্বাসন কেন্দ্রে।

(মালদহ, দুই দিনাজপুর, কোচবিহার, আলিপুরদুয়ার, দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং সহ উত্তরবঙ্গের খবর, পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলা খবর পড়ুন আমাদের রাজ্য বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন