Mamata Banerjee

লোকাল ট্রেন চালুর জন্য চিঠি মুখ্যমন্ত্রীকে

মুখ্যমন্ত্রীকে মঙ্গলবার পাঠানো চিঠিতে দুই বিরোধী নেতার বক্তব্য, অফিস-কাছারি, বাজার-হাট সবই খোলা রয়েছে। ট্রেন নেই বলে বাসে উপচে পড়া ভিড় হচ্ছে, ভাড়াও বেশি নেওয়া হচ্ছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা 

কলকাতা শেষ আপডেট: ১৪ অক্টোবর ২০২০ ০৩:৫৭
Share:

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ছবি পিটিআই।

স্বাস্থ্যবিধি মেনে যে ভাবে কলকাতায় মেট্রো রেল চালু হয়েছে, সে ভাবেই লোকাল ট্রেন পরিষেবা চালু করার দাবিতে এ বার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি দিল বাম ও কংগ্রেস। মুখ্যমন্ত্রীকে চিঠি দিয়ে বিরোধী দলনেতা আব্দুল মান্নান ও বাম পরিষদীয় নেতা সুজন চক্রবর্তীর দাবি, লোকাল ট্রেন চালু করার বিষয়ে রাজ্য সরকার অবিলম্বে রেলের সঙ্গে আলোচনায় বসুক।

Advertisement

মুখ্যমন্ত্রীকে মঙ্গলবার পাঠানো চিঠিতে দুই বিরোধী নেতার বক্তব্য, অফিস-কাছারি, বাজার-হাট সবই খোলা রয়েছে। ট্রেন নেই বলে বাসে উপচে পড়া ভিড় হচ্ছে, ভাড়াও বেশি নেওয়া হচ্ছে। অটো-টোটোর ক্ষেত্রে সমদূরত্বে ভাড়া বেড়ে গিয়েছে।

পরিবহণের অপ্রতুলতার জন্য ভিড় ও খরচ, দুই-ই বাড়ছে। চিঠিতে মান্নান ও সুজনবাবু লিখেছেন, ‘মধ্যবিত্ত, গরিব ও দৈনিক কাজের উপরে নির্ভরশীল মানুষের অনেককেই কাজের ক্ষেত্র থেকে দূরে থাকতে হচ্ছে।

Advertisement

আরও পড়ুন: হুড খোলা দোতলা বাসে শহর ভ্রমণ

আরও পড়ুন: আয়ুষ মিশনের টাকা খরচে ব্যর্থ রাজ্য

চোখের সামনে দিয়ে ট্রেন চলে যাচ্ছে অথচ তাতে মানুষ উঠতে পারবেন না— এ কেমন নিয়ম’? যে ভাবে স্টেশনে স্টেশনে বিক্ষোভ ছড়াচ্ছে, তার প্রেক্ষিতে মেট্রোর মতোই সব শাখায় লোকাল ট্রেন চালানোর জন্য রেলের সঙ্গে রাজ্যের আলোচনার দাবি জানিয়েছেন দুই নেতা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন