অবসরপ্রাপ্তদের জন্য চিঠি মমতাকে

সরকারি কর্মচারী, শিক্ষক, আধা-সরকারি কর্মচারীদের মধ্যে অবসরপ্রাপ্তেরা আরও অসহায় হয়ে পড়ছেন বলে জানিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি দিলেন বাম পরিষদীয় নেতা সুজন চক্রবর্তী।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ০৫ জুন ২০১৮ ০৩:৩২
Share:

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

পেট্রল, ডিজেল থেকে ওষুধ— নিত্যপ্রয়োজনীয় নানা জিনিসপত্রের দাম বে়ড়েই চলেছে। অন্য দিকে, স্বল্প সঞ্চয়-সহ নানা প্রকল্পে সুদ কমে গিয়ে আয়ের সংস্থান কমছে। এই পরিস্থিতিতে সরকারি কর্মচারী, শিক্ষক, আধা-সরকারি কর্মচারীদের মধ্যে অবসরপ্রাপ্তেরা আরও অসহায় হয়ে পড়ছেন বলে জানিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি দিলেন বাম পরিষদীয় নেতা সুজন চক্রবর্তী। মুখ্যমন্ত্রীর কাছে তাঁর আর্জি, পেনশনপ্রাপকদের সামাজিক সুরক্ষা, তাঁদের সুষ্ঠু জীবনধারণের জন্য বকেয়া মহার্ঘ ভাতা দেওয়া এবং ষষ্ঠ বেতন কমিশনের সুপারিশ কার্যকর করা হোক। ওই দাবিগুলি নিয়েই আজ, মঙ্গলবার রাজা সুবোধ মল্লিক স্কোয়ার থেকে রামলীলা ময়দান পর্যন্ত মিছিল এবং সমাবেশের ডাক দিয়েছে পেনশনপ্রাপকদের সংগঠন ‘পশ্চিমবঙ্গ রাজ্য সরকারি পেনশনার্স সমিতি’। সমাবেশেও বক্তা সুজনবাবু।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন