West Bengal Weather Update

কলকাতা-সহ দক্ষিণবঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি, কত দিন চলবে? ভিজবে কোন কোন জেলা? পূর্বাভাস

বৃহস্পতিবার রাতে শহরে বৃষ্টি হয়েছে। কলকাতা এবং সংলগ্ন শহরতলির বিভিন্ন জায়গায় রাতে কিছু ক্ষণের জন্য বিক্ষিপ্ত বৃষ্টি হয়। যার ফলে তাপমাত্রাও কিছুটা কমেছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৩ ফেব্রুয়ারি ২০২৪ ০৯:৩৭
Share:

কলকাতা-সহ দক্ষিণের জেলাগুলিতে বৃষ্টির পূর্বাভাস। —ফাইল চিত্র।

কলকাতা-সহ দক্ষিণবঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস দিল হাওয়া অফিস। চলতি সপ্তাহে দক্ষিণের বিভিন্ন জেলায় বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে তাপমাত্রাও বেশ কিছুটা কমতে পারে বলে জানিয়েছে আলিপুর।

Advertisement

হাওয়া অফিসের পূর্বাভাস, শুক্রবার দক্ষিণ ২৪ পরগনা এবং পূর্ব মেদিনীপুরে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। শনিবার থেকে বাকি জেলাগুলিও ভিজবে। বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টি হবে উত্তর ২৪ পরগনা, কলকাতা, হাওড়া, হুগলি, পুরুলিয়া, ঝাড়গ্রাম, বাঁকুড়া, পশ্চিম মেদিনীপুর, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়ায়। পশ্চিমের জেলাগুলিতে বৃষ্টি চলবে মঙ্গলবার পর্যন্ত। তবে কলকাতা এবং সংলগ্ন এলাকায় শনিবারের পর আবার শুকনো আবহাওয়াই থাকবে বলে জানিয়েছে হাওয়া অফিস।

উত্তরবঙ্গের পাঁচ জেলায় শুক্রবার বৃষ্টি হতে পারে। হাওয়া অফিসের পূর্বাভাস, দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, কোচবিহার, আলিপুরদুয়ারে শুক্রবার বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টি হতে পারে। দার্জিলিঙে এই বৃষ্টি চলবে রবিবার পর্যন্ত। তবে শনিবার থেকে দার্জিলিং এবং কালিম্পং ছাড়া উত্তরের আর কোনও জেলায় বৃষ্টির সম্ভাবনা নেই। উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর এবং মালদহেও আবহাওয়া মূলত শুকনো থাকবে।

Advertisement

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, শুক্রবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২০.৬ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের চেয়ে এক ডিগ্রি কম। বৃহস্পতিবার রাতে শহরে বৃষ্টি হয়েছে। কলকাতা এবং সংলগ্ন শহরতলির বিভিন্ন জায়গায় রাতে কিছু ক্ষণের জন্য বিক্ষিপ্ত বৃষ্টি হতে দেখা যায়। যদিও বৃষ্টি কোথাও খুব বেশি ক্ষণ স্থায়ী হয়নি। আবহাওয়া দফতর জানিয়েছে, বৃহস্পতিবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৮.২ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের চেয়ে দুই ডিগ্রি কম। শুক্রবার সারা দিন আকাশ আংশিক মেঘলা থাকবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন