West Bengal Weather Update

শনিবার পর্যন্ত হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস, দক্ষিণবঙ্গের কোন জেলা কতটা ভিজতে পারে?

মঙ্গলবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৪.৬ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের চেয়ে দু’ডিগ্রি বেশি। মঙ্গলবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩৩ ডিগ্রি সেলসিয়াসের ঘরে থাকতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১২ মার্চ ২০২৪ ১০:৫৮
Share:

শনিবার পর্যন্ত হতে পারে বৃষ্টি। —ফাইল চিত্র।

কয়েক দিনের মধ্যেই বিদায় নিতে চলেছে ফাল্গুন মাস। কিন্তু বিদায়পর্বে দক্ষিণবঙ্গ জুড়ে হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস জারি করল আলিপুর আবহাওয়া দফতর।

Advertisement

মঙ্গলবার রাজ্য জুড়ে শুষ্ক আবহাওয়া থাকলেও বুধবার থেকে দক্ষিণবঙ্গের কোনও জেলায় হালকা বৃষ্টি, কোনও জেলায় মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে হাওয়া অফিস। বুধবার দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর এবং ঝাড়গ্রাম জেলার কয়েকটি এলাকায় বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টি হতে পারে।

বৃহস্পতিবার থেকে শনিবার পর্যন্ত দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। রবিবার থেকে আবহাওয়া পরিবর্তন হতে পারে বলে জানিয়েছে হাওয়া দফতর। মূলত দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টি হলেও উত্তরবঙ্গের জেলাগুলির আবহাওয়া শুকনোই থাকবে।

Advertisement

বৃহস্পতিবার উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর জেলা বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টিতে ভিজতে পারে। তা ছাড়া বৃহস্পতিবার কলকাতার পাশাপাশি হালকা বৃষ্টি হতে পারে হাওড়া, হুগলি, ঝাড়গ্রাম, বাঁকুড়া এবং পূর্ব বর্ধমান জেলায়। শুক্রবার এবং শনিবার হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর এবং পশ্চিম মেদিনীপুর জেলায়।

মঙ্গলবার সকাল থেকে আকাশ আংশিক মেঘলা। বেলা গড়ানোর সঙ্গে সঙ্গে মেঘ ধীরে ধীরে কাটতে শুরু করে। মঙ্গলবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৪.৬ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের চেয়ে দু’ডিগ্রি বেশি। সোমবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৮.৬ ডিগ্রি সেলসিয়াস। গত ২৪ ঘণ্টায় কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা এক লাফে ছ’ডিগ্রি বৃদ্ধি পেয়েছে।

সোমবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩২.২ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের চেয়ে এক ডিগ্রি সেলসিয়াস কম। মঙ্গলবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩৩ ডিগ্রি সেলসিয়াসের ঘরে থাকতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস। আগামী ২৪ ঘণ্টায় বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। আলিপুর হাওয়া অফিস জানিয়েছে, চলতি সপ্তাহের মধ্যেই রাজ্য জুড়ে এক লাফে তিন থেকে চার ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা বৃদ্ধি পাওয়ার সম্ভাবনা রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন