Weather Forecast

আগামী কয়েক ঘণ্টায় বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টির সম্ভাবনা রাজ্যে, ভিজবে কোন কোন জেলা?

বসন্ত শুরু হলেও মাঝেমধ্যেই বৃষ্টি ভিজিয়ে যাচ্ছে দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গের জেলাগুলিকে। বুধবার পর্যন্ত কয়েকটি জেলায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৮ ফেব্রুয়ারি ২০২৪ ০০:০৫
Share:

—প্রতীকী ছবি।

আগামী কয়েক ঘণ্টার মধ্যে বৃষ্টি হতে চলেছে দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায়। মঙ্গলবার রাত পৌনে ১২টা নাগাদ আলিপুর আবহাওয়া দফতরের তরফ থেকে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে এ বিষয়ে জানানো হয়েছে। বৃষ্টির পাশাপাশি ঝড়ের পূর্বাভাসও দেওয়া হয়েছে। জারি করা হয়েছে হলুদ সতর্কতা।

Advertisement

আবহাওয়া দফতরের বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, পূর্ব মেদিনীপুর, হুগলি, হাওড়া, কলকাতা, দক্ষিণ এবং উত্তর ২৪ পরগনায় আগামী দুই থেকে তিন ঘণ্টার মধ্যে বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ওই সময়ের মধ্যে সকলকে সুরক্ষিত স্থানে থাকার উপদেশও দিয়েছে আবহাওয়া দফতর।

বসন্ত শুরু হলেও মাঝেমধ্যেই বৃষ্টি ভিজিয়ে যাচ্ছে দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গের জেলাগুলিকে। বুধবার পর্যন্ত কয়েকটি জেলায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বুধবারের পর রাজ্যে শুকনো আবহাওয়া থাকবে বলে জানিয়েছে হাওয়া অফিস। উত্তরবঙ্গের জেলাগুলিতেও বৃষ্টির সম্ভাবনা আপাতত নেই বললেই চলে। বিক্ষিপ্ত বর্ষণের জেরে সামান্য পারদ পতন হয়েছে। আবহাওয়া দফতর সূত্রে খবর, চলতি সপ্তাহেও এ রকম পরিস্থিতিই থাকবে। তার পরে ফের বাড়তে পারে তাপমাত্রা।

Advertisement

মঙ্গলবার সকাল থেকে আকাশ আংশিক মেঘলা ছিল। এ দিন কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৯.১ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের চেয়ে এক ডিগ্রি কম। মঙ্গলবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৯ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন