মাঠে নামতে হবে, গামছা দিলেন সুভাষ

এ দিন সুভাষবাবু বলেন, “তৃণমূলের বিরুদ্ধে এই লড়াই থেকে পিছু হটার কোনও প্রশ্নই নেই। কোমরে গামছা বেঁধে সেই বার্তাই দেওয়া হয়েছে।”

Advertisement

রাজদীপ বন্দ্যোপাধ্যায় 

বাঁকুড়া শেষ আপডেট: ২৯ মার্চ ২০১৯ ০৫:১৫
Share:

বাঁকুড়ার ধর্মশালায় কর্মীদের কোমরে গামছা বাঁধছেন বিজেপির প্রার্থী। ছবি: অভিজিৎ সিংহ

কোমরে গামছা বেঁধে প্রচারে নেমে পড়ার কথা অনেকেই বলেন। সেটা বলে কর্মীদের কোমরে সত্যি সত্যি গামছা বেঁধে দিলেন লোকসভা ভোটে বাঁকুড়ার বিজেপি প্রার্থী। বৃহস্পতিবার বাঁকুড়ার ধর্মশালায় দলীয় কর্মীদের সঙ্গে বৈঠকে বসেছিলেন সুভাষবাবু। সেখানেই এমনটা হয়েছে।

Advertisement

এ দিন সুভাষবাবু বলেন, “তৃণমূলের বিরুদ্ধে এই লড়াই থেকে পিছু হটার কোনও প্রশ্নই নেই। কোমরে গামছা বেঁধে সেই বার্তাই দেওয়া হয়েছে।”

সুভাষবাবু এর আগেও বাঁকুড়া থেকে প্রার্থী হয়েছিলেন। তাঁর ভোট প্রচারে বরাবরই চমক দেখেছেন ভোটারেরা।

Advertisement

পেশায় তিনি চিকিৎসক। তাঁর হাতে যে সমস্ত শিশু ভূমিষ্ঠ হয়েছে তাদের নামের তালিকা ধরে ধরে চিঠি পাঠিয়ে ভোট চেয়েছিলেন এক বার। কখনও মোদীর মুখোশ পরে শহরের রাস্তায় নেমেছেন। প্রচারে নেমে বসিয়েছেন চায়ের আড্ডা। গ্রামাঞ্চলে গরুর গাড়ি নিয়েও প্রচার চালিয়েছিলেন।

দিল্লি দখলের লড়াই, লোকসভা নির্বাচন ২০১৯

যদিও অন্য দলের নেতারা সুভাষবাবুকে কটাক্ষ করছেন। জেলা তৃণমূলের সাধারণ সম্পাদক জয়দীপ চট্টোপাধ্যায় বলেন, “আমাদের কাছে খবর আছে, ভোটে হেরে লজ্জায় বিজেপি কর্মীরা গামছায় মুখ লুকোবেন। তবে এত দ্রুত ওঁরা গামছা কেনা শুরু করে দেবেন সেই খবর ছিল না।”

সিপিএমের জেলা কমিটির সদস্য প্রতীপ মুখোপাধ্যায় বলেন, “বিজেপি দেশজুড়ে যা করেছে, খুব শীঘ্রই ওদের কোমরে পুলিশের দড়ি পড়তে পারে। এখন দেখছি তার জন্য আগাম প্রস্তুতিও সেরে রাখছেন ওঁরা।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন