অভিযোগের দৌড়ে এগিয়ে সিপিএম

১০ মার্চ ভোটের নির্ঘণ্ট ঘোষণার পর থেকে সিপিএম ১৬২টি অভিযোগ করেছে সিইও দফতরে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৮ এপ্রিল ২০১৯ ০১:৪১
Share:

—ফাইল চিত্র।

ভোটের ফলাফল কী হবে, তা জানা যাবে ২৩ মে। তবে ভোট পর্বে অভিযোগের নিরিখে বুধবার পর্যন্ত বাকিদের পিছনে ফেলে প্রথম স্থানে সিপিএম। দ্বিতীয় স্থান বিজেপির দখলে। রাজ্যের মুখ্য নির্বাচনী অফিসার (সিইও)-এর দফতর থেকে পাওয়া তথ্যে এটা স্পষ্ট হয়ে গিয়েছে।

Advertisement

১০ মার্চ ভোটের নির্ঘণ্ট ঘোষণার পর থেকে সিপিএম ১৬২টি অভিযোগ করেছে সিইও দফতরে। তার মধ্যে ছ’টি অভিযোগের নিষ্পত্তি হয়নি। বিজেপির ১৪৩টি অভিযোগের মধ্যে নিষ্পত্তি হয়নি আটটির। কংগ্রেসের ৭৮টি অভিযোগের মধ্যে ছ’টি বিবেচনাধীন। তৃণমূল ৩৬টি অভিযোগ জমা দিয়েছে, দু’টির নিষ্পত্তি হয়নি। এক মাসের বেশি সময়ে সিইও দফতরে ৪২৮টি অভিযোগ এসেছে। ২২টি বিবেচনার স্তরে রয়েছে। ফরওয়ার্ড ব্লক এবং সিপিআই চারটি করে অভিযোগ জমা দিয়েছে।

অভিযোগের প্রেক্ষিতে কী কী ব্যবস্থা নেওয়া হয়েছে, ৭ এপ্রিল পর্যন্ত তা দলগুলিকে জানিয়ে দিয়েছে সিইও দফতর। পরে আসা অভিযোগের প্রেক্ষিতে ব্যবস্থা নেওয়ার বিষয়টি নিয়মিতই জানাচ্ছে তারা। কেন্দ্রীয় বাহিনী, অন্য দলের বিরুদ্ধে বিধি ভাঙার অভিযোগ প্রায় নিয়ম করে জমা দিয়েছে সিপিএম এবং বিজেপি।

Advertisement

দিল্লি দখলের লড়াই, লোকসভা নির্বাচন ২০১৯

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন