Madhya Pradesh

বিজেপিতে যোগ দিলেন মধ্যপ্রদেশের কংগ্রেস বিধায়ক নির্মলা সাপ্রে

বিনা বিধানসভার বিধায়ক সাপ্রে। ২০২৩ সালে তিনি দু’বারের বিজেপি বিধায়ক মহেশ রাইকে ৬০০০ ভোটে হারিয়েছিলেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৫ মে ২০২৪ ১৬:৫২
Share:

বিজেপিতে যোগ দিলেন মধ্যপ্রদেশের কংগ্রেস বিধায়ক। ছবি: সংগৃহীত।

তৃতীয় দফার নির্বাচনের আর দু’দিন বাকি। তার আগেই মধ্যপ্রদেশ কংগ্রেসে ধাক্কা। এ বার দল ছেড়ে বেরিয়ে এলেন বিধায়ক নির্মলা সাপ্রে। শনিবার তিনি যোগ দিয়েছেন বিজেপিতে।

Advertisement

বিনা বিধানসভার বিধায়ক সাপ্রে। ২০২৩ সালে তিনি দু’বারের বিজেপি বিধায়ক মহেশ রাইকে ৬০০০ ভোটে হারিয়েছিলেন। মুখ্যমন্ত্রী মোহন যাদবের উপস্থিতিতে সাগর জেলার রাহাতগ়ড়ের একটি বৈঠকে বিজেপিতে যোগ দেন সাপ্রে।

বিজেপিতে যোগ দেওয়ার পর তাঁর পুরনো দল কংগ্রেসকে আক্রমণ করেন সাপ্রে। তাঁর অভিযোগ, এই দলটির কোনও নীতি নেই। কোনও লক্ষ্য নেই। তাঁর কথায়, “প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং মুখ্যমন্ত্রী মোহন যাদব উন্নয়ন নিয়ে ভাবেন। উন্নয়নের লক্ষ্যে কাজ করেন। বিধায়ক হয়েও আমার নির্বাচনী কেন্দ্রে কোনও উন্নয়ন করতে পারতাম না। কাজ আটকে দেওয়া হত। উন্নয়নের লক্ষ্যেই বিজেপিতে যোগ দিলাম।”

Advertisement

এই প্রথম নয়, দিন কয়েক আগেও ইনদওরে এ বারের লোকসভা নির্বাচনের কংগ্রেস প্রার্থী দল ছেড়ে বিজেপিতে যোগ দেন। ইনদওর থেকে অক্ষয় কান্তিকে প্রার্থী করেছিল কংগ্রেস। আগামী ১৩ মে ওই কেন্দ্রে ভোট রয়েছে। কিন্তু গত ২৯ এপ্রিল মনোনয়ন তুলে নেন অক্ষয় এবং বিজেপিতে যোগ দেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন