প্রথম নির্বাচনী সভা দাড়িভিটেই

আজ, প্রার্থীকে নিয়ে চাকুলিয়ার বিভিন্ন এলাকায় প্রচারে যাওয়ার কথা বিজেপির রাজ্য সভাপতির। নির্বাচনী প্রচারে দাড়িভিট থেকে প্রচার শুরুর পর এ বার দাড়িভিটেই প্রথম সভাকে ঘিরে রাজনৈতিক মহলের জল্পনা শুরু হয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

ইসলামপুর শেষ আপডেট: ০৪ এপ্রিল ২০১৯ ০৩:১৯
Share:

বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ।

নির্বাচনী প্রচারে দাড়িভিটে সভা করবেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। আজ বৃহস্পতিবার বিকেল চারটে নাগাদ ওই সভা হচ্ছে দাড়িভিট সংলগ্ন গঙ্গামেলা মাঠে। ওই সভাকে ঘিরে প্রস্তুতি নিয়েছে বিজেপি। যদিও বুধবার দুপুর পর্যন্ত সভার প্যান্ডেল বলে কিছু তৈরি করা হয়নি। বিজেপি নেতৃত্বের দাবি, প্রধানমন্ত্রীর সভার পরে তাঁরা এই সভার প্রস্তুতি নেবেন।

Advertisement

আজ, প্রার্থীকে নিয়ে চাকুলিয়ার বিভিন্ন এলাকায় প্রচারে যাওয়ার কথা বিজেপির রাজ্য সভাপতির। নির্বাচনী প্রচারে দাড়িভিট থেকে প্রচার শুরুর পর এ বার দাড়িভিটেই প্রথম সভাকে ঘিরে রাজনৈতিক মহলের জল্পনা শুরু হয়েছে। এর আগে বিজেপি সভা করতে চাইলে অনুমতি দেয়নি পুলিশ প্রশাসন। তবে নির্বাচন পরিস্থিতিতে অনুমতি পেতে সমস্যা নেই বলেই জানিয়েছেন বিজেপির জেলা সাধারণ সম্পাদক সুরজিৎ সেন।

শিক্ষক নিয়োগকে কেন্দ্র করে পড়ুয়াদের আন্দোলনের জেরে উত্তপ্ত হয়েছিল দাড়িভিট স্কুল। গুলিবিদ্ধ হয়ে দুই কলেজ ছাত্র তরুণ তাপস বর্মণ ও রাজেশ সরকারের মৃত্যু হয়। আহত ওই স্কুলের ছাত্র বিপ্লব সরকারও। ঘটনার পর থেকেই দাড়িভিট নিয়ে আন্দোলনকে জোরদার করে এলাকায় বিজেপি প্রভাব বাড়িয়েছে। নিহতদের পরিবারের লোকেদের প্রধানমন্ত্রী ও রাষ্ট্রপতির সঙ্গে দেখাও করার ব্যবস্থা করে বিজেপি বিষয়টি জাতীয়স্তরে নিয়ে গিয়েছে। ওই ঘটনার পরে দাড়িভিটে তৃণমূলকে অনেকটা পিছনে পড়তে হয়েছে। দাড়িভিটকে বিজেপি যে লোকসভা নির্বাচনে ইস্যু করেছে তা স্বীকার করে নিয়েছেন বিজেপির নেতৃত্বের অনেকেই। এমনকি দাড়িভিটকে কেন্দ্র করে নানা কর্মসূচি নিয়েছেন তাঁরা।

Advertisement

দিল্লি দখলের লড়াই, লোকসভা নির্বাচন ২০১৯

বুধবার প্রধানমন্ত্রীর সভায় শিলিগুড়িতে না গেলেও বৃহস্পতিবার দাড়িভিটে দিলীপ ঘোষের সভায় যাবেন নিহত দুই পরিবারের সদস্যরা। নিহত তাপসের মা মঞ্জুদেবী বলেন, ‘‘শিলিগুড়ির সভায় যাওয়া সম্ভব হয়নি। তবে গঙ্গামেলা মাঠের সভায় অবশ্যই থাকব।’’ একই কথা জানান, রাজেশের মা ঝর্নাদেবী। বিজেপি নেতৃত্ব জানান, প্রার্থীকে নিয়ে রোড শো-সহ প্রচারের একাধিক কর্মসূচি রয়েছে। তৃণমূল অবশ্য বিজেপির ওই কর্মসূচিকে গুরুত্ব দিতে নারাজ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন