Abhisek Banerjee

সোনা-কাণ্ডে এ বার নজর কমিশনের, চাওয়া হল রিপোর্ট

ওই দিন কলকাতা বিমানবন্দরে ঠিক কী হয়েছিল, তা খতিয়ে দেখার নির্দেশ গেল উত্তর ২৪ পরগনার জেলা নির্বাচনী আধিকারিকের দফতরে। রাজ্য নির্বাচনী আধিকারিকের দফতর সূত্রে খবর, সোমবার এই সংক্রান্ত নির্দেশ পাঠানো হয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৫ মার্চ ২০১৯ ২০:৫১
Share:

অভিযোগ 'ভিত্তিহীন', বলেছিলেন অভিষেক। —ফাইল চিত্র

ভোটের মুখে সোনা-কাণ্ড নিয়ে সরগরম রাজ্য রাজনীতি। বিরোধীরা সরব হয়েছে তৃণমূলের সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে। তিনি যাবতীয় অভিযোগ ‘ভিত্তিহীন’ দাবি করলেও এ বার বিষয়টিতে নজর দিল নির্বাচন কমিশন। ওই দিন কলকাতা বিমানবন্দরে ঠিক কী হয়েছিল, তা খতিয়ে দেখার নির্দেশ গেল উত্তর ২৪ পরগনার জেলা নির্বাচনী আধিকারিকের দফতরে। রাজ্য নির্বাচনী আধিকারিকের দফতর সূত্রে খবর, সোমবার এই সংক্রান্ত নির্দেশ পাঠানো হয়েছে।

Advertisement

সম্প্রতি শুল্ক দফতরের করা একটি লিখিত অভিযোগ থেকে জানা গিয়েছে, রুজিরা নারুলা নামে তাই পাসপোর্টধারী এক মহিলা যাত্রীকে গ্রিন চ্যানেলে আটকানো হয়। তাঁর ব্যাগ স্ক্যান করার সময় স্ক্যানারে সোনার গয়নার হদিশ মেলে। তাঁকে রেড নিয়ে যান শুল্ক দফতরের কর্মীরা। সেই সময় জানা যায়, তিনি তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী। এর পরেই অভিষেক সাংবাদিক সম্মেলন করে জানান, ওই অভিযোগ মিথ্যা।

এ দিন রাজ্যের উপ মুখ্য নির্বাচনী আধিকারিক সঞ্জয় বসু সাংবাদিকদের বলেন, ‘‘উত্তর ২৪ পরগনার জেলা নির্বাচনী আধিকারিকের কাছে এ বিষয়ে রিপোর্ট তলব করা হয়েছে। খোঁজখবর নিয়ে তিনি এ বিষয়ে কমিশনকে জানাবেন।’’ কমিশন সূত্রে জানা গিয়েছে, কোনও অভিযোগের ভিত্তিতে নয়, ‘মিডিয়া ওয়াচ’-এর মাধ্যমে বিষয়টি জানার পর এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

Advertisement

আরও পড়ুন: ‘সোনা-কাণ্ড’ নিয়ে পাল্টা চ্যালেঞ্জ অভিষেকের, অভিযোগ রাজনৈতিক চক্রান্তের

কমিশনের কাছে বিভিন্ন বিষয়ে এ দিন অভিযোগ জানাতে এসেছিল বিজেপির এক প্রতিনিধি দল। সেই দলের সদস্য বিজেপি নেতা মুকুল রায় এ বিষয়ে বলেন, ‘‘বিমানবন্দর রাজ্য পুলিশের এক্তিয়ারভুক্ত নয়। তা হলে ওই দিন বিধাননগর পুলিশ বিমানবন্দরে কেন গেল?” তবে নির্বাচন কমিশনের এই সিদ্ধান্ত নিয়ে তিনি কোনও মন্তব্য করেননি।

আরও পড়ুন: প্রচারে নেমেই ‘মা’ মমতাকে ‘কৈকেয়ী’ বলে কটাক্ষ ভারতীর

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন