বামপ্রার্থীর নামপ্রকাশ, সৌজন্য ‘টুইট’ ঘাটালের তৃণমূল প্রার্থী দেবের

কে বামেদের প্রার্থী হবেন, কৌতূহল এবং জল্পনা ছড়িয়েছিল রাজনৈতিক মহলে। ‘চেনা মুখ’- এই ভরসা রাখল বামেরা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

মেদিনীপুর শেষ আপডেট: ১৬ মার্চ ২০১৯ ০০:৩৭
Share:

কে বামেদের প্রার্থী হবেন, কৌতূহল এবং জল্পনা ছড়িয়েছিল রাজনৈতিক মহলে। ‘চেনা মুখ’- এই ভরসা রাখল বামেরা। মেদিনীপুর এবং ঘাটাল দুই আসনে বরাবর সিপিআই প্রার্থী দেয়। এ বার মেদিনীপুরে দলের প্রার্থী হয়েছেন বিপ্লব ভট্ট, ঘাটালে দলের প্রার্থী হয়েছেন তপন গঙ্গোপাধ্যায়।

Advertisement

ঘাটালে এ বারও তৃণমূল প্রার্থী হয়েছে বিদায়ী সাংসদ দেব। প্রতিপক্ষ বাম প্রার্থীর নাম জানা মাত্রই দেবের টুইট, ‘তপন গঙ্গোপাধ্যায়কে অভিনন্দন। আমরা যেই জিতি বা হারি, ঘাটালের উন্নয়নে এক সঙ্গে কাজ করব’। ২০১৪- তেও প্রতিপক্ষের প্রতি এমনই সৌজন্য দেখিয়েছিলেন এই তারকা। পৌঁছে গিয়েছিলেন বাম প্রার্থী সন্তোষ রাণার বাড়িতে।

দিল্লি দখলের লড়াই, লোকসভা নির্বাচন ২০১৯

Advertisement

বিপ্লব সিপিআইয়ের শ্রমিক সংগঠনের পশ্চিম মেদিনীপুর জেলা সম্পাদক। দীর্ঘদিন শ্রমিক আন্দোলনের সঙ্গে যুক্ত। খড়্গপুর আইআইটি ক্যাম্পাস হোক কিংবা খড়্গপুর শিল্পাঞ্চল, বরাবর শ্রমিকদের দাবি আদায়ের লড়াইয়ে সামনের সারিতে দেখা গিয়েছে তাঁকে। তপন সিপিআইয়ের ক্ষেতমজুর সংগঠনের রাজ্য সাধারণ সম্পাদক। আগে দু’দফায় দলের যুব সংগঠনের রাজ্য সম্পাদক ছিলেন।

পাশের জেলা ঝাড়গ্রামের ক্ষেত্রে অবশ্য কোনও প্রার্থীর নাম ঘোষণা করেনি বামেরা। শুক্রবার বামেদের পক্ষ থেকে জানানো হয়েছে, কংগ্রেসের জন্য বাকি আসনগুলি ছেড়ে রাখা হয়েছে। শূন্যস্থান পূরণ না হলে বামেরা পরে আরও কিছু আসনে প্রার্থী দিতে পারে। ঝাড়গ্রামে প্রার্থী হতে ইচ্ছুক চূনীবালা হাঁসদার মেয়ে বিরবাহা হাঁসদা। সূত্রের খবর, পরিস্থিতি তেমন হলে বিরবাহাকে সমর্থন করতে পারে বামেরা। মেদিনীপুরে তৃণমূলের প্রার্থী হয়েছেন মানস ভুঁইয়া। লড়াই তো বেশ কঠিন? মেদিনীপুরের সিপিআই প্রার্থী বিপ্লবের জবাব, ‘‘প্রতিকূল পরিস্থিতিতেই কমিউনিস্টরা কাজ করেন। ’’ তপন বলেন, ‘‘মানুষ ঘুরে দাঁড়াচ্ছেন। এ সবই পরিস্থিতির পরিবর্তনের ইঙ্গিত।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন