জেল থেকে ছাড়া পেলেন মদন মিত্র, ঠাঁই আপাতত এলগিন রোডের হোটেলে

জেল থেকে বেরোলেন মদন মিত্র। গত কালই সারদা মামলায় ৩০ লক্ষ টাকার ব্যক্তিগত বন্ড এবং চারটি শর্তের ভিত্তিতে আলিপুরের জেলা দায়রা আদালত মদন মিত্রের জামিন মঞ্জুর করে। আগামী ২৩ নভেম্বর এই মামলার পরবর্তী শুনানি হবে। ততদিন তিনি জামিনে মুক্ত। আজ, শনিবার সকাল সাতটা নাগাদ আলিপুর জেল থেকে ছাড়া পান মদন মিত্র।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ১০ সেপ্টেম্বর ২০১৬ ০৯:০৯
Share:

জেল থেকে হোটেলের পথে মদন মিত্র। ছবি: রণজিত্ নন্দী।

জেল থেকে বেরোলেন মদন মিত্র। গত কালই সারদা মামলায় ৩০ লক্ষ টাকার ব্যক্তিগত বন্ড এবং চারটি শর্তের ভিত্তিতে আলিপুরের জেলা দায়রা আদালত মদন মিত্রের জামিন মঞ্জুর করে। আগামী ২৩ নভেম্বর এই মামলার পরবর্তী শুনানি হবে। ততদিন তিনি জামিনে মুক্ত। আজ, শনিবার সকাল সাতটা নাগাদ আলিপুর জেল থেকে ছাড়া পান মদন মিত্র। তাঁকে নিতে সকালেই জেলে হাজির হন পরিবারের সদস্যরা। তবে আদালতের নির্দেশ অনুযায়ী এখনই তাঁর বাড়ি ফেরা হচ্ছে না। কারণ, আদালতের নির্দেশ অনুযায়ী তাঁকে থাকতে হবে ভবানীপুর এলাকায়। আপাতত তাঁর ঠিকানা ভবানীপুর এলাকার এলগিন রোডের একটি হোটেল। ইদের পর ফের আদালত চালু হলে তাঁর আইনজীবীরা তাঁর কালীঘাট থানা এলাকার বাড়িতে ফেরার অনুমতি দেওয়ার আবেদন জানাবেন।

Advertisement

এলগিন রোডের হোটেলে ঢোকার মুখে মদন মিত্র সাংবাদিকদের বলেন, “আদালতের এই রায়ে আমি খুশি। আদালতের সব নির্দেশ মেনে চলব। সিবিআই-কে সহযোগিতা করব।”

জামিনে ছাড়া পেলেও মদন মিত্রর জামিনের বিরোধিতা করে হাই কোর্টের দ্বারস্থ হচ্ছে সিবিআই। তাঁর মুক্তিতে তাই অনিশ্চয়তার দোলাচলের মধ্যেই আপাতত কিছুটা স্বস্তিতে মদন মিত্রর পরিবার এবং তাঁর অনুগামীরা। এলগিন রোডের যে হটেলে আপাতত রয়েছেন মদন মিত্র, তাঁর সামনে ইতিমধ্যেই তাঁর অনুগামীরা ভিড় করতে শুরু করে দিয়েছেন।

Advertisement

দীর্ঘ একুশ মাস জেলে কাটিয়ে মদনবাবু জানান, তিনি এখন ক্লান্ত। আগামী কয়েটা দিন তাঁর বিশ্রামের প্রয়োজন।

এ দিন সকালেই রোম সফর সেরে রাজ্যে ফিরেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মদনের জামিন এবং জেল থেকে ছাড়া পাওয়ার বিষয় নিয়ে কোনও মন্তব্যই করেননি তিনি।

আরও পড়ুন...
বছর না ঘুরতে ফের জামিন, আর প্রভাবশালী নন, এগোয়নি তদন্তও

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন