মাধ্যমিকের ফল ২২শে

প্রায় সাড়ে ১০ লক্ষ পরীক্ষার্থীর মাধ্যমিক পরীক্ষার ফল ২২ মে, শুক্রবার প্রকাশিত হবে। সোমবার এ কথা জানিয়েছে মধ্যশিক্ষা পর্ষদ। পরীক্ষা শুরু হয়েছিল ২৩ ফেব্রুয়ারি, শেষ হয় ৪ মার্চ। অর্থাৎ এ বার ফল বেরোচ্ছে পরীক্ষা শেষের ৭৮ দিনের মধ্যেই। শুক্রবার সকাল ৯টায় ফল বেরোনোর পরে ১০টা থেকে পর্ষদের ক্যাম্প অফিসে গিয়ে মার্কশিট ও শংসাপত্র নিতে হবে স্কুলগুলিকে। ওই দিন বেলা ১১টা থেকে ওয়েবসাইটে ফল জানতে পারবেন ছাত্রছাত্রীরা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৯ মে ২০১৫ ০৩:৩০
Share:

প্রায় সাড়ে ১০ লক্ষ পরীক্ষার্থীর মাধ্যমিক পরীক্ষার ফল ২২ মে, শুক্রবার প্রকাশিত হবে। সোমবার এ কথা জানিয়েছে মধ্যশিক্ষা পর্ষদ। পরীক্ষা শুরু হয়েছিল ২৩ ফেব্রুয়ারি, শেষ হয় ৪ মার্চ। অর্থাৎ এ বার ফল বেরোচ্ছে পরীক্ষা শেষের ৭৮ দিনের মধ্যেই। শুক্রবার সকাল ৯টায় ফল বেরোনোর পরে ১০টা থেকে পর্ষদের ক্যাম্প অফিসে গিয়ে মার্কশিট ও শংসাপত্র নিতে হবে স্কুলগুলিকে। ওই দিন বেলা ১১টা থেকে ওয়েবসাইটে ফল জানতে পারবেন ছাত্রছাত্রীরা। ফল জানা যাবে এই সব ওয়েবসাইটে: www.wbbse.org, http://wbresults.nic.in, www.calcuttatelephones.com, www.exametc.com, www.knowyourresult.com, Results.westbengaleducation.net, www.examresults.net, www.kolkataeducation.net, Results.amarujala.com, www.indiaccess.com, www.jagranjosh.com, Results.patrika.com, www.rajasthanpatrika.com। এসএমএস মারফত ফল জানতে হলে WB10-এর পরে স্পেস দিয়ে রোল নম্বর লিখে পাঠাতে হবে ৫৪২৪২, ৫৬২৬৩, ৫৮৮৮৮ নম্বরে। www.exametc.com–এ রোল নম্বর এবং মোবাইল নম্বর আগাম নথিভুক্ত করলে ফল বেরোনোর সঙ্গে সঙ্গেই এসএমএস মারফত তা জানানো হবে বলে জানিয়েছে পর্ষদ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন