TMC

তৃণমূলের যুব সংগঠনে বড়সড় রদবদল, লোকসভা ভোট সামনে রেখে মহিলা সংগঠনেও কিছু পরিবর্তন

সোমবার রাতে তৃণমূলের যুব ও মহিলা সংগঠনের জেলা এবং রাজ্য কমিটি ঘোষিত হয়েছে। দলের তরফে জানানো হয়েছে, তৃণমূলনেত্রীর সম্মতি পাওয়ার পরেই নতুনদের দায়িত্ব দেওয়া হয়েছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৭ নভেম্বর ২০২৩ ২২:১৯
Share:

লোকসভা ভোটের আগে তৃণমূলের মহিলা ও যুব সংগঠনের রদবদল। ফাইল চিত্র।

লোকসভা ভোটের আগে ফের রদবদল তৃণমূলে। এ বার যুব ও মহিলা সংগঠনে। যদিও মহিলা সংগঠনের তুলনায় যুব তৃণমূলেই নতুন মুখের সমাহার চোখে পড়েছে। সোমবার রাতে তৃণমূল যুব ও মহিলা সংগঠনের জেলা ও রাজ্য কমিটি ঘোষিত হয়েছে। দলের তরফে জানানো হয়েছে, তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সম্মতি পাওয়ার পরেই নতুনদের দায়িত্ব দেওয়া হয়েছে। কিছু দিন আগেই জেলা তৃণমূলে সভাপতি ও চেয়ারম্যানদের রদবদল হয়েছিল।

Advertisement

আলিপুরদুয়ার, মালদহ, উত্তর দিনাজপুর, মুর্শিদাবাদ, বহরমপুর, বীরভূম, পশ্চিম বর্ধমান বাঁকুড়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, দক্ষিণ ২৪ পরগনা সদর ও গ্রামীণ, হুগলি ও শ্রীরামপুর এবং রানাঘাট জেলা তৃণমূলে যুব সংগঠনের সভাপতি বদল করা হয়েছে। সঙ্গে বদল করা হয়েছে মহিলা সংগঠনের ছয় জেলার সভাপতি। তৃণমূল মহিলা সংগঠনের সভাপতি চন্দ্রিমা ভট্টাচার্য বলেন, ‘‘নতুন সভানেত্রীদের নিয়ে শীঘ্রই দলের সদর কার্যালয়ে বৈঠক করা হবে।’’ উল্লেখযোগ্য ভাবে হুগলি জেলার আরামবাগ সংগঠনের সভানেত্রী করা হয়েছে হরিপালের বিধায়ক তথা মন্ত্রী বেচারাম মান্নার স্ত্রী করবীকে।

রভূম জেলায় যুব তৃণমূলের সভাপতি হয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায় (বরুণ)। রামপুরহাটের এই নেতাকে সভাপতি করে প্রাক্তন সভাপতি দেবব্রত সাহাকে রাজ্য কমিটির সম্পাদক করা হয়েছে। আলিপুরদুয়ারের নতুন সভাপতি হয়েছেন মাদারিহাট ব্লকের যুবনেতা বিশাল গুরুং। বদলে প্রাক্তন সভাপতি রাজকমল ভকতকে রাজ্য কমিটির সাধারণ সম্পাদক করা হয়েছে। হুগলি জেলার সভাপতি পদ থেকে সরিয়ে রাজ্য কমিটির সাধারণ সম্পাদক করা হয়েছে রুনা খাতুনকে। বদলে তাঁর জায়গায় সভাপতি করা হয়েছে শুভদীপ মুখোপাধ্যায়কে। মুর্শিদাবাদ জেলার দু’টি সংগঠনের সভাপতি বদল করা হয়েছে যুব সংগঠনে। মুর্শিদাবাদের বহরমপুর সাংগঠনিক জেলার যুব তৃণমূলের নতুন সভাপতি হয়েছেন আসিফ আহমেদ। সহ-সভাপতি করা হয়েছে শোয়েব কবীরকে। প্রাক্তন সভাপতি রাকিবুল ইসলাম (রকি)-কে রাজ্য যুব সংগঠনের সম্পাদক করা হয়েছে। মুর্শিদাবাদের জঙ্গিপুর সাংগঠনিক জেলার যুব সভাপতি হয়েছেন কামাল হোসেন, সহ-সভাপতি আতিবুল হক। প্রাক্তন সভাপতি আহসান হাবিব পারভেজকে যুব সংগঠনের সাধারণ সম্পাদক করা হয়েছে। পশ্চিম বর্ধমানের যুব সংগঠনের সভাপতি পদে পার্থ দেওয়াজিকে বসিয়ে প্রাক্তন সভাপতি কৌশিক মণ্ডলকে রাজ্য সম্পাদক করা হয়েছে।

Advertisement

এ ছাড়াও উত্তর দিনাজপুরে সভাপতি করা হয়েছে কৌশিক গুনকে। বাঁকুড়া জেলা যুব সংগঠনের নতুন সভাপতি হয়েছেন রাজীব দে। প্রাক্তন সভাপতি সন্দীপ বাউড়িকে রাজ্য কমিটিতে জায়গা দেওয়া হয়েছে। তবে কলকাতার যুব তৃণমূলের সভাপতিদের নিজ পদেই রেখে দেওয়া হয়েছে। উত্তর কলকাতা যুব সংগঠনের সভাপতি পদে রয়েছেন কাউন্সিলর শান্তিরঞ্জন কুন্ডু ও দক্ষিণ কলকাতার সভাপতি পদে রয়েছেন সার্থক বন্দ্যোপাধ্যায়। দমদম-ব্যারাকপুর সাংগঠনিক জেলার সভাপতি পদেই রয়েছেন বিধাননগর পুরসভায় মেয়র পারিষদ দেবরাজ চক্রবর্তী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন