আশা কর্মীদের ভুল বোঝাচ্ছে সিপিএম: মমতা

মুখ্যমন্ত্রী বলেছেন, “৩৪ বছর ক্ষমতায় ছিল। কাউকে ৩০০, কাউকে ৪০০ টাকা মাইনে দিয়ে রেখে দিয়েছিল। কোনও দিন কিছু করে দেখায়নি। এখন ভুল বোঝাচ্ছে!’’

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৬ জানুয়ারি ২০১৮ ০২:২৩
Share:

মমতা বন্দ্যোপাধ্যায়।

অঙ্গনওয়াড়ি, আশা কর্মীদের সিপিএম ভুল বুঝিয়ে আন্দোলনে নামিয়েছে বলে অভিযোগ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সারা দেশের কেন্দ্রীয় প্রকল্পের আওতায় কর্মরত শ্রমিকেরা কাল, বুধবার এক দিনের ধর্মঘটে যাচ্ছেন। তার ৪৮ ঘণ্টা আগেই শালবনিতে জিন্দলদের সিমেন্ট কারখানার উদ্বোধন এবং পরে প্রশাসনিক সভা করতে গিয়ে মুখ্যমন্ত্রী বলেছেন, “৩৪ বছর ক্ষমতায় ছিল। কাউকে ৩০০, কাউকে ৪০০ টাকা মাইনে দিয়ে রেখে দিয়েছিল। কোনও দিন কিছু করে দেখায়নি। এখন ভুল বোঝাচ্ছে!’’ অঙ্গনওয়াড়ি, আশা কর্মীদের একাংশকে বিঁধে মুখ্যমন্ত্রীকে বলতে শোনা যায়, “আমার দ্বারা এমন কিছু হবে না যা বেআইনি, যা অন্যায্য। কাজ বন্ধ করে যারা কলকাতায় গিয়ে সিপিএমের কথায় মিছিল করছেন, তারা দেখুন দু’কূলই না যায়! আমার যেটুকু কুলোবে, আমি তো সেটুকুই করব। যে নেতারা উল্টোপাল্টা বোঝাচ্ছে, ওদের সঙ্গে গেলে কিংবা ওদের কথা শুনলে কিন্তু প্রকল্পটাই বন্ধ হয়ে যাবে।’’ কেন্দ্র যে ওই সব প্রকল্পের বরাদ্দ কমিয়ে দিচ্ছে, তা-ও অবশ্য উল্লেখ করেছেন মুখ্যমন্ত্রী। কেন্দ্রের আচরণের প্রতিবাদে কালকের ধর্মঘটে পূর্ণ সমর্থন আছে বাম শ্রমিক সংগঠনগুলির। ইউটিইউসি-র সাধারণ সম্পাদক অশোক ঘোষ এই নিয়ে মুখ্যমন্ত্রীকে চিঠিও দিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন