Mamata Banerjee

Mamata Banerjee: ভার্চুয়াল কর্মসূচিতে মোদীকে পেয়ে সটান রাজ্যপাল ধনখড়ের নামে নালিশ মমতার

বিভিন্ন সরকারি প্রকল্পের কাজে গতি আনাতে সম্প্রতি বেসরকারি সংস্থার অবসরপ্রাপ্ত আধিকারিকদের নিয়োগের ব্যাপারে বিজ্ঞপ্তি দিয়েছিল রাজ্য।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৭ জানুয়ারি ২০২২ ১৫:৩৬
Share:

মমতা বলেন, ‘‘আমাদের মধ্যে রাজনৈতিক মতপার্থক্য থাকতে পারে, কিন্তু কেন্দ্রের পরামর্শ আমরা নব্বই শতাংশ মেনে চলার চেষ্টা করি।’’ ফাইল ছবি

ছিল ভার্চুয়াল মাধ্যমে চিত্তরঞ্জন ন্যাশানাল ক্যান্সার ইনস্টিটিউট-এর দ্বিতীয় ক্যাম্পাসের উদ্বোধন। ছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তাঁকে পেয়ে সোজা রাজ্যপালের নামে নালিশ ঠুকে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

কী নিয়ে নালিশ?

Advertisement

বিভিন্ন সরকারি প্রকল্পের কাজে গতি আনতে সম্প্রতি বেসরকারি সংস্থার অবসরপ্রাপ্ত আধিকারিকদের নিয়োগের বিষয়ে বিজ্ঞপ্তি দিয়েছিল রাজ্য সরকার। এই বিজ্ঞপ্তি নিয়ে প্রশ্ন তুলেছিলেন রাজ্যপাল জগদীপ ধনখড়। বিস্তারিত জানতে চেয়েছিলেন তিনি। শুক্রবার ভার্চুয়াল সভায় মুখ্যমন্ত্রী মমতা বলেন, ‘‘বেসরকারি সংস্থা থেকে আধিকারিক নিয়োগ নিয়ে রাজ্যপাল প্রশ্ন করেছেন, বিস্তারিত কাগজ দেখতে চেয়েছেন। কিন্তু উনি জানেন না কেন্দ্রের পরামর্শ মেনেই নিয়োগের সিদ্ধান্ত হয়েছে।’’

মমতা আরও বলেন, ‘‘আমাদের মধ্যে রাজনৈতিক মতপার্থক্য থাকতে পারে, কিন্তু কেন্দ্রের পরামর্শ আমরা নব্বই শতাংশ মেনে চলার চেষ্টা করি।’’

Advertisement

শুক্রবার এই ভার্চুয়াল সভায় প্রধানমন্ত্রীর কাছে মেডিক্যাল কলেজগুলিতে সিট বাড়ানোরও আবেদন জানান মুখ্যমন্ত্রী। এর পাশাপাশি রাজ্যে আরও আইএএস ও আইপিএস আধিকারিক নিয়োগের বিষয়েও দাবি জানান তিনি।

ক্যাম্পাস উদ্বোধনে তাঁকে ভাষণ দেওয়ার জন্য আমন্ত্রণ জানানোর সময় তাঁর পদবি বলতে ভুলে যান সঞ্চালিকা। তাঁকে মৃদু কটাক্ষ করে মমতা বলেন, ‘‘সঞ্চালিকাকে ধন্যবাদ। তবে তিনি হয়তো আমার পদবি ভুলে গিয়েছেন। সেটা নার্ভাসনেস থেকেও হতে পারে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন