Mamata Banerjee

Mamata Banerjee: বন্যা পরিস্থিতি খতিয়ে দেখতে উত্তরবঙ্গে যেতে পারেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

বন্যা পরিস্থিতি খতিয়ে দেখতে রবিবার উত্তরবঙ্গে যাওয়ার কথা মুখ্যমন্ত্রীর। উত্তরকন্যায় প্রশাসনিক বৈঠকের পরে কার্শিয়াং যাওয়ার কথা মমতার।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২১ অক্টোবর ২০২১ ১৫:১১
Share:

রবিবার উত্তরবঙ্গে যাওয়ার কথা মুখ্যমন্ত্রীর ফাইল চিত্র।

উত্তরবঙ্গের বন্যা পরিস্থিতি খতিয়ে দেখতে সেখানে যাওয়ার কথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। রবিবার উত্তরবঙ্গে যাওয়ার কথা মুখ্যমন্ত্রীর। চার দিন তিনি সেখানে থাকবেন বলে খবর। প্রশাসনিক বৈঠকের পাশাপাশি বিভিন্ন এলাকায় গিয়ে সেখানকার পরিস্থিতি সরেজমিনে খতিয়ে দেখার কথা মমতার।

Advertisement

সূত্রের খবর, আগামী সোমবার, ২৫ অক্টোবর, জলপাইগুড়ির উত্তরকন্যায় প্রশাসনিক বৈঠক করবেন মুখ্যমন্ত্রী। সেখানে প্রশাসনের আধিকারিকদের সঙ্গে বন্যা পরিস্থিতি নিয়ে আলোচনা করার কথা তাঁর। মঙ্গল ও বুধবার কার্শিয়াং যাওয়ার কথা মুখ্যমন্ত্রীর। সেখানে সরেজমিনে পরিস্থিতি খতিয়ে দেখে তিনি কলকাতা ফিরে আসবেন বলে সূত্রের খবর।

গত সোমবার থেকে প্রবল বৃষ্টিতে বিপর্যস্ত গোটা উত্তরবঙ্গ। ধস নেমেছে পাহাড়ের বিভিন্ন এলাকায়। সমতলের সঙ্গে পাহাড়ের যোগাযোগ প্রায় বিচ্ছিন্ন হয়ে পড়েছিল। এখনও দার্জিলিং, কালিম্পং, কার্শিয়াঙের বহু জায়গায় আটকে রয়েছেন পর্যটকরা। তাঁদের সমতলে ফিরিয়ে আনার চেষ্টা করছে প্রশাসন। পরিস্থিতি কবে স্বাভাবিক হবে তা নিয়ে চিন্তা রয়েছে পাহাড়ের বাসিন্দাদের।

Advertisement

এর আগে পশ্চিমের জেলাগুলিতে বন্যা পরিস্থিতি খতিয়ে দেখতে গিয়েছিলেন মমতা। পশ্চিম মেদিনীপুরের ঘাটালে জলের মধ্যে দাঁড়িয়ে প্রশাসনিক কর্তাদের সঙ্গে কথা বলতে দেখা গিয়েছিল তাঁকে। পশ্চিমের জেলাগুলিতে বন্যা পরিস্থিতির জন্য অবশ্য ডিভিসি-কে দায়ী করেছিলেন মুখ্যমন্ত্রী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন