Mamata Banerjee

Mamata Banerjee: মণিপুরে ধস নেমে মৃত দার্জিলিঙের ৯ জওয়ান, শোকপ্রকাশ মমতার

মণিপুরের ননে জেলায় ধস নেমে মৃত অন্তত ১৬ জন। তাঁদের মধ্যে ন’জনই দার্জিলিঙ ইউনিটের জওয়ান। টুইটারে শোক প্রকাশ মুখ্যমন্ত্রী মমতার।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০১ জুলাই ২০২২ ২১:১৭
Share:

জওয়ানদের মৃত্যুতে শোকপ্রকাশ মমতার। — ফাইল ছবি।

বৃহস্পতিবার মণিপুরের ননে জেলায় ধস। এখন পর্যন্ত ১৬ জনের দেহ উদ্ধার হয়েছে। তাঁদের মধ্যে ন’জনই দার্জিলিঙের জওয়ান। টুইটারে এই নিয়ে শোক প্রকাশ করেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

Advertisement

শুক্রবার মমতা টুইটারে লেখেন, ‘মণিপুরের ধসে মৃতদের মধ্যে দার্জিলিং হিলসের (১০৭ টেরিটোরিয়াল আর্মি ইউনিট) নয় জওয়ান রয়েছেন জেনে আমি স্তম্ভিত। তাঁদের মৃত্যুতে শোকাহত। ওঁদের পরিবারকে সমবেদনা জানাই। তাঁদের পাশে রয়েছি।’

বৃহস্পতিবার টুপুল ইয়ার্ড রেলওয়ে নির্মাণস্থলের কাছে ১০৭ টেরিটোরিয়াল সেনা ছাওনিতে ধস নামে। ছাওনির সকলে তখন ঘুমাচ্ছিলেন। এই প্রতিবেদন প্রকাশিত হওয়ার আগে পর্যন্ত সাত সেনা-সহ ৫৫ জনের খোঁজ মেলেনি বলে খবর। ১৮ মাসের এক শিশুও নিখোঁজ। উদ্ধার কাজে নেমেছে ভারতীয় সেনা, আসাম রাইফেলস, টেরিটোরিয়াল আর্মির পাশাপাশি জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীও। ধ্বংসস্তূপ থেকে দেহ খুঁজে বার করার জন্য নামানো হয়েছে প্রশিক্ষিত কুকুর।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন