Mamata Banerjee

Pathashree: ৩ বছর যেন রাস্তা খারাপ না হয়, তা দেখতে হবে ভারপ্রাপ্ত ঠিকাদারকে, জানিয়ে দিলেন মমতা

ঘূর্ণিঝড় ইয়াস-এর প্রকোপে যে রাস্তা ভেঙে গিয়েছে তা রাজ্য সরকারের ‘পথশ্রী’ প্রকল্পের আওতায় সারাইয়ের নির্দেশ দিয়েছেন মমতা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৭ মে ২০২১ ১৮:৫০
Share:

নিজস্ব চিত্র।

ঘূর্ণিঝড় ইয়াস-এর প্রকোপে রাজ্যের বেশ কিছু রাস্তা ভেঙে গিয়েছে। সেই রাস্তা দ্রুত মেরামত করার নির্দেশ দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্য সরকারের ‘পথশ্রী’ প্রকল্পের আওতায় এই রাস্তা সারাইয়ের নির্দেশ দিয়েছেন মমতা। যে‌ ঠিকাদার রাস্তা তৈরি করবে, তাকেই ৩ বছর সেই রাস্তার রক্ষণাবেক্ষণের দায়িত্ব নিতে হবে বলেই জানিয়েছেন তিনি।

বৃহস্পতিবার নবান্নে ইয়াস-এর ক্ষয়ক্ষতি নিয়ে পর্যালোচনা করতে গিয়ে বৈঠকে পূর্ত (সড়ক) দফতরের এক আধিকারিক মুখ্যমন্ত্রীকে জানান ইয়াস-এর দাপটে অনেক রাস্তা ভেঙে গিয়েছে। সে কথা শুনে মুখ্যমন্ত্রী বলেন, ‘‘এক কাজ কর, পথশ্রী প্রকল্পের আওতায় যে ৪৬ হাজার কিলোমিটার রাস্তা তৈরি করার কথা হয়েছে ওর মধ্যেই এই রাস্তা ঢুকিয়ে দাও। তবে মনে রেখো, সাদা পাথর একদম ব্যবহার করবে না। ওগুলো ভেঙে যায়। কালো পাথর দিয়ে রাস্তা বানাবে।’’

Advertisement

রাস্তা তৈরির ক্ষেত্রে আরও বেশি নজরদারির কথা বলেন মমতা। সেই সঙ্গে যে সংস্থা রাস্তা তৈরি করছে সেই সংস্থাকে অন্তত ৩ বছর সেই রাস্তার রক্ষণাবেক্ষণের দায়িত্ব নিতে হবে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন