দল ভাঙা ‘রুখতে’ কথা মান্নান ও মমতার

কংগ্রেস সূত্রে খবর, তৃণমূল দল ভাঙাবে না বলে মান্নানকে আশ্বস্ত করা হয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৬ জুন ২০১৮ ০১:২৪
Share:

—ফাইল চিত্র।

চিঠি দিয়েছিলেন বিরোধী দলনেতা কংগ্রেসের আবদুল মান্নান। জবাবে তাঁকে ফোন করলেন মুখ্যমন্ত্রী আবদুল মান্নান। কংগ্রেস সূত্রে খবর, তৃণমূল দল ভাঙাবে না বলে মান্নানকে আশ্বস্ত করা হয়েছে।

Advertisement

পঞ্চায়েত নির্বাচনের পরে রাজ্যে জয়ী কংগ্রেস সদস্যদের তৃণমূলে যোগ দিতে বাধ্য করা হচ্ছে। এই অভিযোগ জানিয়ে গত ৩১ মে মুখ্যমন্ত্রীকে চিঠি লিখেছিলেন মান্নান। ওই চিঠিতেই তিনি জানিয়েছিলেন, তৃণমূলে যোগ না দিলে কংগ্রেসের নির্বাচিত সদস্যদের মিথ্য মামলার ভয় দেখানো হচ্ছে। জানা গিয়েছে, সোমবার ফোনে এই বিষয়টি নিয়ে মান্নানের সঙ্গে কথা বলেন মুখ্যমন্ত্রী। কংগ্রেস সূত্রে জানা গিয়েছে, বিরোধী দলনেতাকে মমতা জানিয়েছেন, তৃণমূল এভাবে কাউকে দলে নেবে না। মঙ্গলবার মান্নান বলেন, ‘‘মুখ্যমন্ত্রীর সঙ্গে কথা হয়েছে। এর বেশি কিছু বলব না।’’

প্রসঙ্গত, গত এক বছরে প্রায় ১৫ কংগ্রেস বিধায়ক তৃণমূলে যোগ দিয়েছেন। তা নিয়ে দুই দলের বিরোধ আদালতেও পৌঁছেছে। পঞ্চায়েত নির্বাচনের পরে একই কারণে উদ্বিগ্ন মান্নান মুখ্যমন্ত্রীকে এই চিঠি লিখেছেন। সেখানে বিজেপি-বিরোধী শক্তির পক্ষে ‘প্রসারিত দৃষ্টিভঙ্গি’ দাবি করেছিলেন মান্নান।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন