Tapas Roy

তাপসকে এক্স ক্যাটেগরির নিরাপত্তা কেন্দ্রীয় সরকারের, বড়বাজারে বিজেপি প্রার্থীকে ঘিরে বিক্ষোভই কি নেপথ্যে?

এক্স ক্যাটেগরির নিরাপত্তা দেওয়া হল তাপসকে। এ বার থেকে চার জন কেন্দ্রীয় বাহিনীর জওয়ান দেহরক্ষী হিসাবে থাকবেন তাপসের সঙ্গে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৩ মে ২০২৪ ২২:৩২
Share:

বিজেপি প্রার্থী তাপস রায়। — ফাইল চিত্র।

উত্তর কলকাতা লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী তাপস রায়কে নিরাপত্তা দিল কেন্দ্রীয় সরকার। এক্স ক্যাটেগরির নিরাপত্তা দেওয়া হল তাঁকে। এ বার থেকে চার জন কেন্দ্রীয় বাহিনীর জওয়ান দেহরক্ষী হিসাবে থাকবেন তাপসের সঙ্গে।

Advertisement

সম্প্রতি বড়বাজারের একটি গুদামে আগুন লাগে। সেখানে গিয়েছিলেন প্রাক্তন তৃণমূল বিধায়ক তথা বিজেপি প্রার্থী তাপস। অভিযোগ, বিজেপি প্রার্থীকে দেখে তাঁর উপর চড়াও হন ৪২ নম্বর ওয়ার্ডের তৃণমূল কাউন্সিলর মহেশ শর্মা ও তাঁর অনুগামীরা। ‘গো ব্যাক’ স্লোগান দিতে থাকেন। ঘটনাচক্রে, তার পরেই শুক্রবার তাপসকে কেন্দ্রীয় নিরাপত্তা দেওয়া হয়েছে। কেন্দ্রীয় নিরাপত্তা পেয়েছেন উত্তর কলকাতা জেলা বিজেপির সভাপতি তমোঘ্ন ঘোষও।

এর আগে মানিকতলায় বিজেপির তরফে তাপসের রোড-শোয়ের আয়োজন করা হয়েছিল। অভিযোগ, সেই রোড-শো চলাকালীন তৃণমূলের লোকজন প্ল্যাকার্ড হাতে তাপসের সামনে বিক্ষোভ দেখান। কেন বিধায়ক সাধন পাণ্ডের মৃত্যুর পরেও মানিকতলায় উপনির্বাচন হচ্ছে না, তাঁরা তা জানতে চান তাপসের কাছে। তাঁকে কালো পতাকাও দেখানো হয়। অভিযোগ, তাপসের সঙ্গে দুর্ব্যবহার করেন তৃণমূল কর্মীরা। মানিকতলা থানায় গোটা ঘটনাটি নিয়ে অভিযোগ দায়ের করেন তাপস।

Advertisement

গত মার্চ মাসে তৃণমূলের বিরুদ্ধে ক্ষোভ উগরে দল ছেড়েছিলেন তাপস। জানিয়েছিলেন, দলে তিনি অবহেলিত। তাঁর বাড়িতে জানুয়ারি মাসে পুর নিয়োগ ‘দুর্নীতি’র তদন্ত করতে ইডি হানা দিয়েছিল। তার পর থেকে দলের কেউ তাঁর সঙ্গে যোগাযোগ করেননি বলে অভিযোগ করেন তিনি। এমনকি, দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছ থেকেও কোনও সান্ত্বনাবার্তা পাননি তাপস। এর পরেই দলত্যাগের সিদ্ধান্ত নেন বলে দাবি তাপসের। বিধানসভায় গিয়ে ইস্তফাপত্রও দিয়ে আসেন। এর পর তিনি বিজেপিতে যোগ দেন। বিজেপির টিকিটে তিনি এখন উত্তর কলকাতা কেন্দ্রের লোকসভা প্রার্থী। তাঁকে এ বার এক্স ক্যাটেগরির নিরাপত্তা দিল বিজেপি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন