AITC

Bhabanipur bye-Election: শুক্রবার মনোনয়ন মমতার, বিধির গেরোয় মুখ্য নির্বাচনী এজেন্ট হচ্ছেন না ফিরহাদ-বক্সী

ভবানীপুর বিধানসভার প্রার্থীদের মনোনয়ন দাখিলের কাজকর্ম হয় আলিপুরের সার্ভে বিল্ডিংয়ে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৮ সেপ্টেম্বর ২০২১ ১৯:০৭
Share:

ইচ্ছে সত্ত্বেও ফিরহাদ হাকিম বা সুব্রত বক্সীকে নিজের মুখ্য নির্বাচনী এজেন্ট করতে পারলেন না মমতা বন্দ্যোপাধ্যায়। ফাইল চিত্র

আগামী ১০ সেপ্টেম্বর শুক্রবার মনোনয়ন দাখিল করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার অহীন্দ্র মঞ্চে আয়োজিত ভবানীপুর বিধানসভা উপনির্বাচনের কর্মিসভায় এমনটাই জানিয়েছেন স্বয়ং তৃণমূল নেত্রী। তিনি জানিয়েছেন, ১০ তারিখে ভবানীপুর বিধানসভার উপনির্বাচনে তৃণমূল প্রার্থী হিসেবে মনোনয়ন দাখিল করবেন। ভবানীপুর বিধানসভার প্রার্থীদের মনোনয়ন দাখিলের কাজকর্ম হয় আলিপুরের সার্ভে বিল্ডিংয়ে। মনোনয়নের সময় যাতে কোনও রকম ভাবে কর্মী সমর্থকদের ভিড় না হয়, সে বিষয়ে সভা থেকেই কড়া নির্দেশ দিয়েছেন মমতা। কোভিড পরিস্থিতিতে এমনিতেই বড় সভা সমাবেশের ওপর নিষেধাজ্ঞা জারি করেছে নির্বাচন কমিশন। তাই মনোনয়নের সময় এই ধরনের বিতর্ক এড়িয়ে যেতে চাইছেন মুখ্যমন্ত্রী।

Advertisement

উল্লেখ্য, আগামী শুক্রবার গণেশ চতুর্থী। আর ওইদিনই মনোনয়ন জমা দিচ্ছেন মমতা। ভবানীপুর বিধানসভায় বহু সংখ্যক অবাঙালি ভোটারদের বাস। তাই মনে করা হচ্ছে, এই দিনটিকে নিজের মনোনয়নের দিন হিসেবে বেছে নিয়ে ওই অবাঙালি ভোটারদের কাছে পৌঁছে যাওয়ার কৌশল হিসেবে নিয়েছেন মুখ্যমন্ত্রী।

তবে নির্বাচনী বিধির গেরোয় তৃণমূলের রাজ্য সভাপতি তথা রাজ্যসভার সাংসদ সুব্রত বক্সী ও পরিবহণ মন্ত্রী ফিরহাদ হাকিমকে তিনি মুখ্য নির্বাচনী এজেন্ট করতে পারছেন না, সে বিষয়েও আক্ষেপ করেছেন মুখ্যমন্ত্রী। নির্বাচন কমিশনের নিয়মানুযায়ী, কেউ যদি লোকসভা, রাজ্যসভা কিংবা বিধানসভার সদস্য হন, তা হলে তাঁরা কোনও রাজনৈতিক দলের প্রার্থীর মুখ্য নির্বাচনী এজেন্ট হতে পারবেন না। তাই ভবানীপুর বিধানসভা উপনির্বাচনে তৃণমূল প্রার্থী মমতার মুখ্য নির্বাচনী এজেন্ট হবেন দলের আইনজীবী নেতা বৈশ্বানর চট্টোপাধ্যায়।

Advertisement

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন