‘কৃতজ্ঞতা’ জানাতে তিন কেন্দ্রেই মমতা

এ বারের উপনির্বাচনে বিজেপির হাত থেকে প্রথমবার রেলশহর খড়্গপুর ছিনিয়ে নিয়েছে তৃণমূল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৩ ডিসেম্বর ২০১৯ ০১:৪৪
Share:

ছবি: পিটিআই।

তিন উপনির্বাচনে জেতার পরে তিন কেন্দ্রেই ভোটারদের ‘কৃতজ্ঞতা’ জানাতে যাচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

Advertisement

এ বারের উপনির্বাচনে বিজেপির হাত থেকে প্রথমবার রেলশহর খড়্গপুর ছিনিয়ে নিয়েছে তৃণমূল। আগামী ৯ তারিখ ধন্যবাদ জানাতে তিনি খড়্গপুরে যাবেন বলে সোমবার জানিয়েছেন মুখ্যমন্ত্রী। এ দিন বিধানসভা ভবনে মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করতে এসেছিলেন খড়্গপুরের নবনির্বাচিত বিধায়ক প্রদীপ সরকার। বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষের ছেড়ে যাওয়া এই কেন্দ্রে তৃণমূল জেতায় নতুন বিধায়ককে অভিনন্দন জানিয়ে মমতা বলেন, ‘‘খুব ভাল হয়েছে। আরও ভাল ভাবে কাজ করো।’’ এর পরেই তিনি জানিয়ে দেন, ৯ ডিসেম্বর খড়্গপুর যাবেন তিনি।

দিঘায় শিল্প সম্মেলন হওয়ার কথা ১১-১২ ডিসেম্বর। দিঘা যাওয়ার আগে খড়্গপুর ছুঁয়ে যেতে চান মমতা। এ বার উপনির্বাচনে অবশ্য কোনও কেন্দ্রেই প্রচারে যাননি তিনি। তবে আগামী বিধানসভা ভোটের মাটি আরও মসৃণ করতে এই জয়ের পরে মমতা নিজেই সরাসরি ভোটারদের কাছে পৌঁছতে চাইছেন। সে জন্যই খড়্গপুর থেকে তাঁর সফর শুরু করছেন তিনি। এর পরে নিজেদের দখলেই থাকা করিমপুরেও যাওয়ার ভাবনা রয়েছে মমতার। আর প্রথম বার জেতা কালিয়াগঞ্জের মানুষের কাছেও তিনি কৃতজ্ঞতা জানাতে যাবেন কিছু দিনের মধ্যেই। তবে করিমপুর বা কালিয়াগঞ্জের দিনক্ষণ এখনও কিছু ঠিক হয়নি।

Advertisement

আরও পড়ুন: শপথ নিতে কলকাতার পথে তপন

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন