Mamata Banerjee

২৯ তারিখ সজনেখালি যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা, বৈঠক করতে পারেন সুন্দরবন জেলা তৈরি নিয়ে

বিধানসভায় শীতকালীন অধিবেশনের মধ্যেই আগামী ২৯ নভেম্বর দক্ষিণ ২৪ পরগনার সজনেখালিতে যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সুন্দরবন জেলা তৈরি নিয়ে বৈঠক করতে পারেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৯ নভেম্বর ২০২২ ১০:৩২
Share:

এই সফরে সুন্দরবন জেলা তৈরি নিয়ে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিতে পারেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ফাইল চিত্র।

বিধানসভার শীতকালীন অধিবেশনের মধ্যেই দক্ষিণ ২৪ পরগনা যেতে পারেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সূত্রের খবর, আগামী ২৯ নভেম্বর সজনেখালিতে যাওয়ার কথা মমতার। এই সফরে সুন্দরবন জেলা তৈরি নিয়ে সিদ্ধান্ত নিতে পারেন মুখ্যমন্ত্রী, এমনটাই মনে করা হচ্ছে।

Advertisement

সম্প্রতি কৃষ্ণনগর সফরে মুখ্যমন্ত্রী রাজ্যে নতুন দু’টি জেলা সুন্দরবন ও বসিরহাটের কথা জানিয়েছিলেন। উত্তর ও দক্ষিণ ২৪ পরগনার ১৯টি ব্লক রয়েছে সুন্দরবনে। যার মধ্যে ১৩টি ব্লক দক্ষিণ ২৪ পরগনার। ওই ১৩টি ব্লক নিয়ে সুন্দরবন জেলা তৈরি করা হবে। পঞ্চায়েত ভোটের আগে সজনেখালিতে গিয়ে এ ব্যাপারে বৈঠক করতে পারেন মুখ্যমন্ত্রী। উত্তর ২৪ পরগনার মধ্যে যে ছ’টি ব্লক রয়েছে, সেগুলি নিয়ে বসিরহাট জেলা তৈরি করা হবে।

১৮ নভেম্বর, শুক্রবার থেকে রাজ্য বিধানসভায় শীতকালীন অধিবেশন শুরু হয়েছে। চলবে ৩০ নভেম্বর পর্যন্ত। ২৮ নভেম্বর মন্ত্রিসভার বৈঠক রয়েছে। তার পরের দিন, অর্থাৎ ২৯ তারিখ সজনেখালি রওনা দেওয়ার কথা মুখ্যমন্ত্রীর। তবে এখনও পর্যন্ত মুখ্যমন্ত্রীর এই সফরসূচি প্রসঙ্গে বিশদে জানা যায়নি।

Advertisement

প্রসঙ্গত, বছর ঘুরলেই পঞ্চায়েত ভোট। তার আগে ইতিমধ্যেই জেলা সফর শুরু করেছেন মমতা। কিছু দিন আগেই নদিয়া সফরে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী। সেই সফরের পর ঝাড়গ্রামে গিয়েছিলেন তিনি। গত মঙ্গলবার বেলপাহাড়িতে গিয়ে ব্রিটিশ বিরোধী আদিবাসী আন্দোলনের নেতা বিরসা মুন্ডার ১৪৭তম জন্মজয়ন্তীতে তাঁর ছ’টি মূর্তি উন্মোচনের পাশাপাশি একগুচ্ছ উন্নয়ন প্রকল্পের উদ্বোধন এবং শিলান্যাস করেন মমতা। জানান, ঝাড়গ্রাম জেলায় মোট ৩২ কোটি ৫৩ লক্ষ টাকার ২৬ প্রকল্পের উদ্বোধন এবং ২০ কোটি ৪৮ লক্ষ টাকার প্রকল্পের শিলান্যাস করা হল। এই সফরের পর চলতি মাসের শেষে সজনেখালি যাবেন মমতা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন