Mamata Banerjee

Mamata Banerjee on Kanyasree: বাংলার মেয়েদের সাফল্যে গর্বিত, স্বপ্নপূরণে সাহায্য করেছে ‘কন্যাশ্রী’, টুইট মমতার

কন্যাশ্রী প্রকল্পের আওতায় মেয়েদের লেখাপড়া বাবদ ভাতা দেওয়া হয় রাজ্য সরকারের তরফে। এই প্রকল্পের কথা বার বার তুলে ধরেছেন মুখ্যমন্ত্রী।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৪ অগস্ট ২০২১ ১১:৪২
Share:

টুইট মমতার গ্রাফিক: শৌভিক দেবনাথ।

‘কন্যাশ্রী দিবস’-এ বাংলার মেয়েদের সাফল্যের প্রশংসা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বাংলার মেয়েদের এই স্বপ্নপূরণে কন্যাশ্রী প্রকল্পের ভূমিকার কথাও উল্লেখ করেছেন তিনি।

Advertisement

শনিবার সকালে টুইট করে মমতা বলেন, ‘কন্যাশ্রী দিবসে বাংলার প্রতিটি মেয়ের সাফল্য উদ্‌যাপন করছি। তাদের কৃতিত্ব, উৎসাহ ও নিষ্ঠার জন্য আমি গর্বিত।’ টুইটে মুখ্যমন্ত্রী আরও বলেন, ‘কন্যাশ্রী প্রকল্প রাজ্যের লাখ লাখ কিশোরীর স্বপ্নপূরণে সাহায্য করেছে। মেয়েদের ক্ষমতায়ণের জন্য সব সময় আমাদের কাজ করে যাওয়া উচিত।’

Advertisement

কন্যাশ্রী প্রকল্পের আওতায় মেয়েদের লেখাপড়া বাবদ ভাতা দেওয়া হয় রাজ্য সরকারের তরফে। এই প্রকল্পের কথা বার বার তুলে ধরেছেন মুখ্যমন্ত্রী। রাজ্যের সাফল্যের তালিকায় এই প্রকল্প সবার আগে জায়গা পেয়েছে। এমনকি আন্তর্জাতিক স্তরেও কন্যাশ্রী প্রকল্প স্বীকৃতি পেয়েছে। রাজনৈতিক মহলের মতে, পর পর তিন বার তৃণমূলের ভোটে জেতার পিছনে কন্যাশ্রী প্রকল্পের ভূমিকা অন্যতম। এই প্রকল্পের উপর ভিত্তি করেই পরবর্তীতে রূপশ্রী-সহ একাধিক প্রকল্প শুরু করেছেন মমতা। ১৪ অগস্ট কন্যাশ্রী দিবসে টুইট করে ফের একবার এই প্রকল্পের কথা তুলে ধরলেন মমতা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন