মেদিনীপুরে মোদীর মাঠেই মমতার সভা

ভারত-ছাড়ো আন্দোলনের বর্ষপূর্তির দিনে মেদিনীপুরের কলেজ-কলেজিয়েট মাঠে মমতার ওই সভাকে প্রধানমন্ত্রীর পাল্টা সভা হিসেবেই দেখছে বিজেপি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৩ জুলাই ২০১৮ ০৪:৫৮
Share:

মমতা বন্দ্যোপাধ্যায়। —ফাইল চিত্র

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী মেদিনীপুরের যে মাঠে সোমবার সভা করবেন, সেখানেই আগামী ৯ অগস্ট সভা করবেন মমতা বন্দ্যোপাধ্যায়। ভারত-ছাড়ো আন্দোলনের বর্ষপূর্তির দিনে মেদিনীপুরের কলেজ-কলেজিয়েট মাঠে মমতার ওই সভাকে প্রধানমন্ত্রীর পাল্টা সভা হিসেবেই দেখছে বিজেপি। যদিও গত বছরই এই মাঠেই ৯ অগস্ট সভা করেছিলেন মমতা। ‘কৃষক-কল্যাণ সমাবেশ’ করতে মোদী সোমবার সভা করবেন মেদিনীপুরে। মেদিনীপুরের মাটিতে দাঁড়িয়ে মোদীর বক্তব্যের ‘উপযুক্ত’ জবাব ২১ জুলাইয়ের মঞ্চ থেকে মমতা দেবেন বলেই তৃণমূল সূত্রের ইঙ্গিত। তার পর ৯ অগস্টের সভাকে ‘বিজেপি-হটাও’-এর মঞ্চ হিসাবে মমতা ব্যবহার করতে চান বলে তৃণমূল অন্দরের খবর। যদিও বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষের কটাক্ষ, ‘‘বিজেপিকে নকল করাই তো এখন তৃণমূলের অভ্যাস হয়ে গিয়েছে। যেখানেই বিজেপি সভা করবে, সেখানেই পাল্টা সভা করে নিজেদের খেলো করছেন কেন?’’ তৃণমূলের জবাব, ‘‘এই রাজ্যের নাম পশ্চিমবঙ্গ। নেত্রীর নাম মমতা। এখানে মোদীর পাল্টা করে তাঁকে টিকে থাকতে হয় না। মানুষ তা জানে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন