21 July

আজ ২১শে তরুণ প্রজন্মে আস্থা মমতার

বিধানসভা ভোটের আগে এটাই শেষ ২১শে জুলাইয়ের সভা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২১ জুলাই ২০২০ ০৪:২০
Share:

মমতা বন্দ্যোপাধ্যায়। ফাইল চিত্র।

নতুন প্রজন্মকে সামনে রেখেই এ বারের ২১ জুলাইয়ের কর্মসূচির ‘প্রস্তুতি’ সম্পূর্ণ করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। ‘শহিদ তর্পণ’ শেষে আজ, মঙ্গলবার ‘ভার্চুয়াল সভা’ থেকে দলের নেতা-কর্মীদের উদ্দেশে বক্তৃতা করবেন তৃণমূল নেত্রী। তার অভিমুখ নির্দিষ্ট করে সোমবার তাঁর লেখা গান প্রকাশ করেছে তৃণমূল। সে গানে মমতা লিখেছেন, ‘সকল বাধা ছিন্ন করে, জাগবে যৌবন নতুন সুরে’।

Advertisement

বিধানসভা ভোটের আগে এটাই শেষ ২১শে জুলাইয়ের সভা। তা ছাড়া, করোনার জন্য এখন এই রকম সভা বা রাজনৈতিক কর্মসূচি খুব বেশি করা সম্ভব নয়। ফলে রাজনৈতিক মহলের ধারণা, অন্যান্য বিষয়-সহ এই সভা থেকেই দলকে আগামী নির্বাচন সম্পর্কেও পথনির্দেশ দেবেন তৃণমূল নেত্রী। সূত্রের খবর, ২১ সংখ্যাটিকে তারুণ্যের প্রতীক হিসেবে ধরেই এ বারের সভা থেকে বার্তা দিতে চান মমতা। তাঁর ঘনিষ্ঠ মহল মনে করছে, শহিদের প্রতি শ্রদ্ধা জানিয়ে বিজেপির বিরুদ্ধে প্রতিরোধের রাজনৈতিক দায়িত্ব নতুন প্রজন্মকে দিতে পারেন তিনি। সেই সঙ্গে করোনা ও আমপান পরিস্থিতি মোকাবিলায় রাজ্য সরকার যে কঠিন পথ পেরোচ্ছে, তা-ও ব্যাখ্যা করতে পারেন মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন: ভার্চুয়ালের বিরাট আয়োজন, কিন্তু আবেগের একুশ চাইছে ধর্মতলা ছুঁতে

Advertisement

দলের কর্মসূচি অনুযায়ী কন্টেনমেন্ট এলাকা ছাড়া রাজ্যের সব বুথে আজ বেলা ১টায় দলীয় পতাকা তুলবে তৃণমূল। পতাকা তুলে শ্রদ্ধা জানিয়ে বেলা ২টোয় কালীঘাটের বাড়ির দফতর থেকেই সোশ্যাল মিডিয়ার মাধ্যমে দলের নেতা-কর্মীদের উদ্দেশে বক্তৃতা করবেন মমতা। তৃণমূলের সব সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট থেকে সেইবক্তৃতা বুথ পর্যন্ত সম্প্রচারের ব্যবস্থা করা হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন