Mamata Banerjee

Mamata Jaiswal: মমতার দলে আরও এক মমতা! ‘দলবদল করছি’, বললেন হাওড়ার প্রাক্তন মেয়র

মমতার দলে যোগ নিয়ে মন্তব্য করেননি হাওড়া (সদর) তৃণমূল নেতৃত্ব।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

হাওড়া শেষ আপডেট: ০৮ ডিসেম্বর ২০২১ ১৯:২০
Share:

হাওড়ার প্রাক্তন মেয়র মমতা জায়সবাল। —ফাইল চিত্র।

মমতা বন্দ্যোপাধ্যায়ের দলে শীঘ্রই আরও এক মমতাকে দেখা যেতে পারে। তিনি মমতা জয়সওয়াল। সূত্রের খবর, সব ঠিক থাকলে বৃহস্পতিবারই তৃণমূলে যোগ দিতে পারেন হাওড়ার প্রাক্তন মেয়র মমতা। যদিও মমতার দলে যোগ নিয়ে মন্তব্য করেননি হাওড়া (সদর) তৃণমূল নেতৃত্ব।

Advertisement

২০০৮ সাল থেকে ২০১৩ সাল পর্যন্ত হাওড়া পুরসভার মেয়র ছিলেন মমতা। এর আগে তিনি দু’বারের মেয়র পরিষদ এবং এক বারের বরো চেয়ারপার্সন হিসাবেও দায়িত্ব সামলেছেন। তবে ’১৩-র পুরভোটে পরাজিত হন মমতা। সে বছরই দীর্ঘদিনের বামেদের দখলে থাকা হাওড়া পুরসভা দখল করে নেয় তৃণমূল।

সিপিএম জেলা কমিটির দীর্ঘদিনের সদস্যও ছিলেন মমতা। বুধবার তাঁর দলবদলের খবর ছড়াতেই মমতা অবশ্য বলেন, ‘‘গত পাঁচ বছর সিপিএমের সঙ্গে যুক্ত নই। দল ছেড়ে দিয়েছি। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উন্নয়নমূলক কাজে অনুপ্রাণিত হয়ে তৃণমূলে যোগ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি।’’

Advertisement

মমতার দলে যোগদানের বিষয়ে অবশ্য কোনও খবর নেই বলে দাবি করেছেন হাওড়া (সদর) তৃণমূলের সভাপতি কল্যাণ ঘোষ। তিনি বলেন, ‘‘মমতা জয়সওয়াল তৃণমূলে যোগদান করছেন বলে কোনও খবর নেই। তাই এ বিষয়ে কোনও মন্তব্য করব না।’’ তবে অন্য কথা বলেছেন একদা বামপন্থী দল থেকে শাসকদলে যোগদানকারী তথা হাওড়া (সদর) তৃণমূলের চেয়ারম্যান লগনদেও সিংহ। তাঁর কথায়, ‘‘সম্প্রতি একটি বিয়ের অনুষ্ঠানে মমতা জয়সওয়ালের সঙ্গে দেখা হয়েছিল। সেখানে শাসকদলে আসার ইচ্ছা প্রকাশ করেন প্রাক্তন মেয়র। সে সময় মমতাকে তৃণমূল রাজ্য নেতৃত্বের সঙ্গে যোগাযোগ করতে উপদেশ দিয়েছিলাম।’’ তিনি আরও বলেন, ‘‘মমতা আমার দীর্ঘদিনের সহকর্মী। তাই তিনি তৃণমূলে এলে তাঁকে অবশ্যই স্বাগত জানাব।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন