Nabanna

নবান্নের ভিআইপি গেটের সামনে গায়ে আগুন লাগিয়ে আত্মহত্যার চেষ্টা

সেই ব্যক্তি একটি প্লাস্টিকের বোতল বার করে গায়ে কেরোসিন ঢেলে নেন। তারপরেই ‘জয় মা কালী’ চিৎকার করতে করতে দেশলাইয়ের জ্বলন্ত কাঠি গায়ে দিয়ে দেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০২ নভেম্বর ২০১৮ ২০:৩৭
Share:

নবান্নের গেট থেকে কিছুটা দূরে অগ্নিদগ্ধ অবস্থায় পড়ে রয়েছেন ওই ব্যক্তি। —নিজস্ব চিত্র।

নবান্নের হাই সিকিউরিটি জোনের সামনেই গায়ে আগুন দিলেন এক ব্যক্তি। শুক্রবার দুপুর সাড়ে তিনটে নাগাদ ঘটনাটি ঘটে নবান্নের ভিআইপি গেট থেকে সামান্য দূরে।

Advertisement

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, এ দিন ভিআইপি গেট থেকে প্রায় ৫০ মিটার দূরে এক ব্যক্তি দাঁড়িয়েছিলেন। কর্তব্যরত পুলিশ কর্মীরা কিছু বোঝার আগেই হঠাৎ সেই ব্যক্তি একটি প্লাস্টিকের বোতল বার করে গায়ে কেরোসিন ঢেলে নেন। তারপরেই ‘জয় মা কালী’ চিৎকার করতে করতে দেশলাইয়ের জ্বলন্ত কাঠি গায়ে দিয়ে দেন।

মূহূর্তের মধ্যে আগুন গোটা তাঁর গায়ে ছড়িয়ে পড়ে। জ্বলন্ত অবস্থাতেই তিনি দৌড়ে যান নবান্নের ভিআইপি গেটের দিকে। গেট থেকে কিছুটা দূরে অগ্নিদগ্ধ অবস্থায় পড়ে যান ওই ব্যক্তি। নবান্নের গেটে থাকা পুলিশ কর্মীরা ছুটে যান। তাঁরা ওই ব্যক্তির গায়ের আগুন নিভিয়ে উদ্ধার করতে করতেই তাঁর দেহের একটা বড় অংশ পুড়ে যায়।

Advertisement

আরও পড়ুন: এক বার অনুমতি দিন মমতা, রথের দড়ি-চাকা কিছুই থাকবে না, বিজেপিকে চ্যালেঞ্জ অভিষেকের

পুলিশ একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যায় অগ্নিদগ্ধ ওই ব্যক্তিকে। পুলিশ সূত্রে জানা গিয়েছে, ওই ব্যক্তির নাম বাপন সাহা। বছর চল্লিশের ওই ব্যক্তি হাওড়ার গোলাবাড়ি থানা এলাকার বাসিন্দা। দিল্লির একটি বেসরকারি সংস্থায় কাজ করতেন তিনি। কয়েক মাস আগে তাঁর চাকরি চলে যায়। বাড়ি ফিরে আসেন তিনি। তখন থেকেই অবসাদে ভুগছিলেন তিনি। সেই অবসাদের জেরেই এই আত্মহত্যার চেষ্টা বলে মনে করছে পুলিশ। হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, বাপনের অবস্থা আশঙ্কাজনক। দু’দিন ধরে তিনি নিঁখোজ ছিলেন। গোলাবাড়ি থানায় নিখোঁজ ডায়েরিওকরেন বাপনের পরিবার। কিন্তু নবান্নের মত হাই সিকিউরিটি জোনের সামনে কীভাবে এক ব্যক্তি এই ঘটনা ঘটালেন তা নিয়েই প্রশ্ন উঠছে। নবান্নের নিরাপত্তার দায়িত্বে থাকা এক পুলিশ কর্মী বলেন, “কী ভাবে ঘটনাটি ঘটল তা নিয়ে তদন্ত হচ্ছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন