চেয়ারম্যানের পদ না ছাড়লে কড়া ব্যবস্থা, মানসকে হুঁশিয়ারি অধীরের

পাবলিক অ্যাকাউন্টস কমিটির (পিএসি) চেয়ারম্যানের পদ ছাড়ার জন্য কংগ্রেসের বর্ষীয়ান বিধায়ক মানস ভুঁইয়ার কাছে প্রস্তাব দেওয়া হবে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ০৯ জুলাই ২০১৬ ১৭:৫৮
Share:

পাবলিক অ্যাকাউন্টস কমিটির (পিএসি) চেয়ারম্যানের পদ ছাড়ার জন্য কংগ্রেসের বর্ষীয়ান বিধায়ক মানস ভুঁইয়ার কাছে প্রস্তাব দেওয়া হবে। মানস-জট কাটাতে শনিবার বিধান ভবনে পরিষদীয় দলের যে বৈঠক ডেকেছিলেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী সেখানেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এ দিনের এই বৈঠকে হাজির ছিলেন ৩৯ জন বিধায়ক। বৈঠকে স্থির হয়, মানস ভুঁইয়ার কাছে প্রস্তাব দেওয়া হবে পিএসি চেয়ারম্যানের পদ ছেড়ে দেওয়ার জন্য। অধীরবাবু জানান, মানসবাবুকে আরও সময় দেওয়া হচ্ছে। তিনি কী সিদ্ধান্ত নেন এখন তার অপেক্ষায় রয়েছে দল। তবে হাইকম্যান্ডের নির্দেশকে মানসবাবু যে ভাবে অগ্রাহ্য করেছেন সেটা মোটেই কাম্য নয় বলেও জানিয়েছেন প্রদেশ কংগ্রেস সভাপতি। আগামী ১৫ জুলাই ফের বৈঠকে বসবেন রাজ্য কংগ্রেসের শীর্ষ নেতৃত্ব। ওই সময়ের মধ্যে মানসবাবুর জবাব না পেলে দল তাঁর বিরুদ্ধে কড়া পদক্ষেপ করবে বলেও এ দিন হুঁশিয়ারি দেন অধীরবাবু।

Advertisement

আরও পড়ুন: পদ কবুল করে সঙ্কট বাড়ালেন মানস

পিএসি চেয়ারম্যানের পদ নিয়ে গত কয়েক দিন ধরেই কংগ্রেসের অন্দরে তীব্র টানাপড়েন চলছে। চেয়ারম্যানের পদটি সিপিএমকে ছেড়ে দেওয়ার কথা ছিল কংগ্রেসের। কিন্তু মানস ভুঁইয়া এই পদটি গ্রহণ করে বিতর্ক বাড়িয়েছেন। সেই বিতর্ক আরও উস্কে দিয়েছে মানসবাবুর অনড় মনোভাব।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন