মানসের অনশন-মঞ্চে কংগ্রেসের সব শিবির

গাঁধীমূর্তির পাদদেশে তাঁর অনশন-মঞ্চে প্রদেশ কংগ্রেসের প্রায় সব নেতাকেই হাজির করে ফের ঐক্যের বাতাবরণ তৈরি করে দিলেন মানস ভুঁইয়া। সবংয়ের সজনীকান্ত মহাবিদ্যালয়ে ছাত্র পরিষদের কর্মী কৃষ্ণপ্রসাদ জানার প্রকৃত হত্যাকারীদের শাস্তি, শিক্ষাঙ্গনে নৈরাজ্য বন্ধ ও নারীদের নিরাপত্তার দাবিতে বুধবার দুপুর থেকে অনির্দিষ্ট কালের জন্য অনশন শুরু করেছেন স্থানীয় বিধায়ক মানসবাবু।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৭ সেপ্টেম্বর ২০১৫ ০৩:১৭
Share:

পাশে আছি…গাঁধীমূর্তির পাদদেশে কংগ্রেসের অনশন মঞ্চে সোমেন মিত্র ও মানস ভুঁইয়া। ছবি: সুদীপ্ত ভৌমিক।

গাঁধীমূর্তির পাদদেশে তাঁর অনশন-মঞ্চে প্রদেশ কংগ্রেসের প্রায় সব নেতাকেই হাজির করে ফের ঐক্যের বাতাবরণ তৈরি করে দিলেন মানস ভুঁইয়া। সবংয়ের সজনীকান্ত মহাবিদ্যালয়ে ছাত্র পরিষদের কর্মী কৃষ্ণপ্রসাদ জানার প্রকৃত হত্যাকারীদের শাস্তি, শিক্ষাঙ্গনে নৈরাজ্য বন্ধ ও নারীদের নিরাপত্তার দাবিতে বুধবার দুপুর থেকে অনির্দিষ্ট কালের জন্য অনশন শুরু করেছেন স্থানীয় বিধায়ক মানসবাবু। রাতে তাঁর সঙ্গে ওই কর্মসূচিতে যোগ দিয়েছেন আরও ২৭ জন। প্রথম দিনেই পর্যায়ক্রমে প্রাক্তন কংগ্রেস সভাপতি প্রদীপ ভট্টাচার্য, সোমেন মিত্র, প্রাক্তন সাংসদ দীপা দাশমুন্সি, আব্দুল মান্নান প্রমুখ অনশন-মঞ্চে সামিল হন। পশ্চিম মেদিনীপুরের পুলিশ সুপার ভারতী ঘোষের অপসারণের দাবি তোলেন প্রায় প্রত্যেক নেতাই। অনশন-মঞ্চে মানসবাবুর পাশে বসেই নিহত কৃষ্ণপ্রসাদের বাবা ভানুপ্রসাদ জানাও পুত্রের হত্যাকারীদের শাস্তির দাবি তোলেন। দিল্লি থেকেই প্রদেশ সভাপতি অধীর চৌধুরী মানসবাবুর আন্দোলনের সাফল্য কামনা করে এসএমএস-বার্তা পাঠিয়েছেন। শীঘ্রই তাঁরও অনশন-মঞ্চে আসার কথা।

Advertisement

বর্ধিত বিদ্যুৎ মাসুল প্রত্যাহারের দাবিতে ধর্মতলার ওয়াই রোডে অনশন চলছে প্রসেনজিৎ বসুদের। বিদ্যুৎমন্ত্রীর হস্তক্ষেপ দাবি করে আজ, বৃহস্পতিবার ওই অনশন-মঞ্চের সামনে বিভিন্ন সংগঠনের তরফে বিক্ষোভ অবস্থান হওয়ার কথা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন