শুনানি পিছিয়ে গেল মনুয়া-মামলার

তাদের হয়ে কোনও আইনজীবী এ দিনও না থাকায় বিচারক আগামী ৩০ অক্টোবর মামলার পরবর্তী দিন ঘোষণা করেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ২৬ অক্টোবর ২০১৭ ০৩:৩৬
Share:

মনুয়া ও অজিত । —ফাইল চিত্র।

আসামিদের হয়ে দাঁড়াতে চাইছেন না কোনও আইনজীবীই। সে কারণে ফের পিছিয়ে গেল বারাসতের অনুপম সিংহ হত্যা মামলার শুনানি। ওই ঘটনায় মূল অভিযুক্ত অনুপমের স্ত্রী মনুয়া মজুমদার এবং তার প্রেমিক অজিত রায়কে বুধবার বারাসত আদালতে হাজির করা হয়। কিন্তু তাদের হয়ে কোনও আইনজীবী এ দিনও না থাকায় বিচারক আগামী ৩০ অক্টোবর মামলার পরবর্তী দিন ঘোষণা করেন।

Advertisement

চলতি বছরের ৩ মে বারাসতের হৃদয়পুরে নিজের বাড়িতে খুন হন একটি বেসরকারি সংস্থার কর্মী অনুপম। তদন্তে নেমে পুলিশ মনুয়া এবং অজিতকে গ্রেফতার করে। মনুয়াকে খুনের মূল ষড়যন্ত্রী করে দু’জনের নামে চার্জশিটও দেওয়া হয়। কিন্তু তাদের হয়ে মামলা লড়তে অস্বীকার করেন বারাসত আদালতের আইনজীবীরা।

মামলার তদন্তকারী অফিসারের অভিযোগ, সেই সুযোগকে কাজে লাগিয়ে মামলা ক্রমশ পিছিয়ে দেওয়ার চেষ্টা চালিয়ে যাচ্ছে অভিযুক্তেরা। এই মামলার সরকার পক্ষের কৌঁসুলি বিপ্লব রায় জানিয়েছেন, বুধবার মনুয়াদের হয়ে কোনও আইনজীবী না থাকায় চার্জ ফ্রেম প্রক্রিয়া পিছিয়ে গিয়েছে। তবে নিয়ম হল, এমন চলতে থাকলে নির্দিষ্ট সময়ের পরে আদালতই আসামিদের হয়ে আইনজীবী ঠিক করে দেবে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন