Tornedo

ইয়াস প্রস্থানের পরেও টর্নেডোয় লন্ডভন্ড অশোকনগর, গুমা, ক্ষতিগ্রস্ত বহু বাড়ি

৩ থেকে ৪ মিনিট ছিল টর্নেডোর স্থায়িত্ব। তার ধাক্কায় ১৭টি বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে বলে খবর। বাড়ির দেওয়াল ভেঙে আহত হয়েছেন ২ জন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

অশোকনগর শেষ আপডেট: ২৭ মে ২০২১ ১৩:১৫
Share:

টর্নেডোয় ক্ষতিগ্রস্ত বাড়ি। নিজস্ব চিত্র।

ঘূর্ণিঝড় ইয়াস আসার আগেই মঙ্গলবার টর্নেডো দেখা গিয়েছিল হুগলির ব্যান্ডেল ও উত্তর ২৪ পরগনার হালিশহরে। ইয়াস চলে যাওয়ার পরেই টর্নেডোর ধাক্কায় লন্ডভন্ড উত্তর ২৪ পরগনার অশোকনগর ও গুমা।

Advertisement

স্থানীয় সূত্রে খবর, বৃহস্পতিবার সকাল ৯টা ২০ মিনিট নাগাদ এই টর্নেডো দেখা যায়। অশোকনগর থানা এলাকার গুমার খ্রিস্টান পাড়া ও কালিকাপুর এলাকায় তাণ্ডব চালায় এই টর্নেডো। ৩ থেকে ৪ মিনিট ছিল টর্নেডোর স্থায়িত্ব। তার ধাক্কায় ১৭টি বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে বলে খবর। বাড়ির দেওয়াল ভেঙে আহত হয়েছেন ২ জন। তাঁদের হাসপাতালে ভর্তি করানো হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, সকালে তাঁরা প্রথমে একটি কালো ঝড় দেখতে পান। কিছু বুঝে ওঠার আগেই দু’টি গ্রামের বহু বাড়ি লন্ডভন্ড হয়ে যায়। কোনও প্রাণহানির ঘটনা না ঘটলেও তাঁদের অনেক ক্ষতি হয়েছে বলেই জানিয়েছেন স্থানীয়রা।

Advertisement

মঙ্গলবার টর্নেডোর প্রভাবে হালিশহর ও ব্যান্ডেলের প্রায় ৪৩টি বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছিল। তার দু’দিন পরেই ফের টর্নেডোর তাণ্ডব দেখা গেল রাজ্যে। ঘূর্ণিঝড় ইয়াসের আতঙ্ক কাটতে না কাটতেই বৃহস্পতিবারই ফের ঝড়ের পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন