BJP leader

সৌমিলি থেকে পাপিয়া, ভোটের আগে টলিউডের একঝাঁক তারকা যোগ দিলেন বিজেপি-তে

গত বছর লোকসভা ভোটের পর থেকে বিজেপি-র টলিউড যোগ ক্রমশ বেড়েছে। অনেক অভিনেতা-অভিনেত্রী বিজেপি-তে যোগ দিয়েছেন।

Advertisement
কলকাতা শেষ আপডেট: ১৭ ফেব্রুয়ারি ২০২১ ২০:৫২
Share:

কৈলাস, মুকুলের হাত ধরে বিজেপি-তে যোগ দিলেন একঝাঁক টলি তারকারা নিজস্ব চিত্র

বিধানসভা নির্বাচনের আগে অভিনেত্রী পাপিয়া অধিকারী-সহ একঝাঁক টলিতারকা বিজেপি-তে যোগ দিলেন। বুধবার কলকাতার এক পাঁচতারা হোটেলে ওই তারকাদের হাতে বিজেপি-র পতাকা তুলে দেন কৈলাস বিজয়বর্গীয়, মুকুল রায় এবং স্বপন দাশগুপ্ত।

Advertisement

পাপিয়া টলিউডের জনপ্রিয় অভিনেত্রী হিসেবে পরিচিত। ‘পতি পরমগুরু’, ‘রাজার মেয়ে পারুল’, ‘প্রতিশোধ’-সহ নয়ের দশকে একাধিক সিনেমায় অভিনয় করেছেন তিনি। এর বাইরেও ছোটপর্দাতেও বেশ জনপ্রিয় তিনি। বেশ কয়েক বছর ধরে বিজেপি-র সঙ্গে যোগাযোগ রাখছিলেন তিনি। গেরুয়া শিবিরের একাধিক অনুষ্ঠানেও তাঁকে দেখা গিয়েছে। অবশেষে বুধবার আনুষ্ঠানিক ভাবে বিজেপি-তে যোগ দেন পাপিয়া। তবে ইন্ডাস্ট্রিতে এক সময় পাপিয়া বাম ঘনিষ্ঠ ছিলেন বলে শোনা যায়। বিজেপি-তে যোগ প্রসঙ্গে পাপিয়া বলেন, ‘‘বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রির অবস্থা খুবই খারাপ। রাজনৈতিক শিকার হচ্ছেন কলাকুশলীরা। সেই অবস্থা থেকে বেরনো প্রয়োজন। তা ছাড়া কেন্দ্র ও রাজ্যে একই দলের সরকার হলে ইন্ডাস্ট্রির অনেক উন্নতি হবে বলে আমরা মনে হয়। তাই বিজেপি-তে যোগ দিলাম।’’

টলিউডের আর এক জনপ্রিয় অভিনেত্রী সৌমিলি বিশ্বাসও বুধবার বিজেপি-তে যোগ দিয়েছেন। ‘বাজিমাত’, ‘সংগ্রাম’, ‘তিন তনয়া’-সহ অনেক সিনেমায় তাঁকে অভিনয় করতে দেখা গিয়েছে। ‘জয় বাবা লোকনাথ’ ধারাবাহিকে দর্শকদের নজর কেড়েছেন তিনি। পাপিয়া, সৌমিলি ছাড়াও বুধবার অভিনেত্রী প্রমীলা ভট্টাচার্য, মীনাক্ষী ঘোষ, সুতপা শেঠ এবং পরিচালক রাজ মুখোপাধ্যায়-সহ বেশ কয়েক জন বিজেপি-তে যোগ দেন। তবে বুধবার টলি নায়ক যশ দাশগুপ্তের বিজেপি-তে যোগদান সবথেকে বড় চমক ছিল।

Advertisement

গত বছর লোকসভা ভোটের পর থেকে বিজেপি-র টলিউড যোগ ক্রমশ বেড়েছে। অনেক অভিনেতা-অভিনেত্রী বিজেপি-তে যোগ দিয়েছেন। তাঁদের মধ্যে কয়েক জন আবার তৃণমূল ছেড়েও গিয়েছেন গেরুয়া শিবিরে। তবে ইদানীং টলিউডের সঙ্গে যে গেরুয়া শিবিরের সম্পর্ক নিবিড় হচ্ছে তা মেনে নিচ্ছেন ইন্ডাস্ট্রির অনেকেই। এক অভিনেতার কথায়, ‘‘একতরফা ভাবে টলিউডের উপর তৃণমূলের যে প্রভাব ছিল, আজ তা আর নেই, এ কথা মেনে নিতেই হবে।’’ তবে শুধু বিজেপি নয়, সম্প্রতি তৃণমূলেও যোগ দিয়েছেন টলিউডের বেশ কিছু তারকা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন