State news

শুভেন্দু,শ্রীকান্তকে খুনের হুমকি দিয়ে মাওবাদী পোস্টার মেদিনীপুরে

মেদিনীপুর শহরের গায়ে গুড়গুড়িপালের মুরাকাটা গ্রামে বৃহস্পতিবার সকালে সিপিআই মাওবাদীর নামে একাধিক পোস্টার পাওয়া যায়। হাতে লেখা পোস্টারে বলা হয়েছে, — ‘জঙ্গলমহলের সমস্ত গরিব মানুষের প্রতি আমাদের আহ্বান। টিএমসি সরকারের দুর্নীতির বিরুদ্ধে রুখে দাঁড়াও। আমরা তোমাদের পাশে আছি।’

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৫ নভেম্বর ২০১৮ ১০:২৩
Share:

গুড়গুড়িপালে সেই মাওবাদী পোস্টার। —নিজস্ব চিত্র।

ঝাড়খণ্ড লাগোয়া গিদনির পর এবার গুড়গুড়িপালে মাওবাদী পোস্টার। মেদিনীপুর শহরের গায়ে গুড়গুড়িপালের মুরাকাটা গ্রামে বৃহস্পতিবার সকালে সিপিআই মাওবাদীর নামে একাধিক পোস্টার পাওয়া যায়। হাতে লেখা পোস্টারে বলা হয়েছে, — ‘জঙ্গলমহলের সমস্ত গরিব মানুষের প্রতি আমাদের আহ্বান। টিএমসি সরকারের দুর্নীতির বিরুদ্ধে রুখে দাঁড়াও। আমরা তোমাদের পাশে আছি।’

Advertisement

তৃণমূল নেতাদের সরাসরি হুমকি দিয়েও কিছু পোস্টার পাওয়া গিয়েছে ওই এলাকায়। মন্ত্রী শুভেন্দু অধিকারী এবং শালবনীর তৃণমূল বিধায়ক শ্রীকান্ত মাহাতোর নাম রয়েছে ওই পোস্টারগুলিতে। ওই নেতাদের খুনের হুমকি দেওয়া হয়েছে ওই মাওবাদী পোস্টার গুলিতে। সকালে পোস্টার দেখে খবর দেওয়া হয় গুড়গুড়িপাল থানায়। পুলিশ পোস্টারগুলি বাজেয়াপ্ত করে নিয়ে গিয়েছে। মেদিনীপুর জেলা পুলিশের এক আধিকারিক বলেন,“আমরা খোঁজ নিচ্ছি কারা রয়েছে এর পেছনে।” তবে রাজ্য গোয়েন্দা বিভাগের এক শীর্ষ কর্তা বলেন,“আমরা গোটা বিষয়টি গুরুত্ব দিয়ে দেখছি। কারণ এ গুলিকে ভুয়ো পোস্টার বলে উড়িয়ে দেওয়ার কোনও কারণ নেই।”
কয়েক সপ্তাহ আগে এ রকমই কিছু পোস্টার পাওয়া গিয়েছিল ঝাড়গ্রামের জামবনি ব্লকের রাস্তায়। দীর্ঘদিন নিস্ক্রিয় থাকার পর ফের জঙ্গলমহলে যে মাওবাদী সক্রিয়তা বাড়ছে তার ইঙ্গিত গত কয়েক মাস ধরেই পাচ্ছিলেন গোয়েন্দারা। মঙ্গলবার বিকেলে গোয়ালতোড়ের কাঞ্জিমাকলি থেকে গ্রেফতার করা হয় সিপিআই মাওবাদী পশ্চিমবঙ্গ রাজ্য কমিটির সদস্য সব্যসাচী গোস্বামী-সহ চারজনকে। তাঁদের কাছ থেকে যে লিফলেট এবং পুস্তিকা উদ্ধার হয়েছে, তার বয়ান পড়ে গোয়েন্দারা নিশ্চিত যে, সাম্প্রতিক সময়ে সংগঠন অনেকটাই গুছিয়ে নিয়েছে মাওবাদীরা।

আরও পড়ুন: শবরদের পাতে আলুপোস্ত-ডিম, হঠাৎ এই আয়োজন কেন?

Advertisement

গোয়েন্দা সূত্রে খবর, ঝাড়খণ্ডে আশ্রয় নেওয়া এ রাজ্যের কিছু গেরিলা নেতা ফের নিয়মিত আসা যাওয়া শুরু করেছেন এ রাজ্যে। তাঁরা কিছু প্রত্যন্ত গ্রামে বৈঠকও করেছেন।

আরও পড়ুন: শবর গ্রামের দীর্ঘশ্বাসে নতুন করে কিষেণজির ভূত দেখছেন গোয়েন্দারা

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন