Mao Poster

ফের শহরে মাওবাদী পোস্টার

ফের মাওবাদী পোস্টার পাওয়া গেল শহরতলিতে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১১ মার্চ ২০১৯ ১০:০৪
Share:

এই পোস্টারটি মিলেছে ঘোলায়। নিজস্ব চিত্র।

ফের মাওবাদী পোস্টার পাওয়া গেল শহরতলিতে। সোমবার সকালে সিপিআই(মাওবাদী) লেখা বেশ কিছু পোস্টার উত্তর শহরতলির ঘোলা এলাকায় দেখতে পান স্থানীয় বাসিন্দারা।

Advertisement

খড়দহ থানা এলাকার ঘোলা বাস স্ট্যান্ড এবং অটো স্ট্যান্ডে ওই পোস্টারগুলি পাওয়া যায়। খবর দেওয়া হয় খড়দহ থানার পুলিশকে। স্থানীয়রা জানিয়েছেন, পোস্টারে প্রয়াত মাওবাদী নেতা সুদীপ চোংদারের প্রসঙ্গ রয়েছে। কয়েক সপ্তাহ আগেই মাওবাদী রাজ্য সংগঠনের প্রাক্তন রাজ্য সম্পাদক সুদীপ চোংদার ওরফে আকাশের জেল বন্দি অবস্থায় মৃত্যু হয়।

এ ছাড়াও সাম্প্রতিক সীমান্ত উত্তেজনা নিয়ে বিজেপি-আরএসএসের সমালোচনা করা হয়েছে পোস্টারে। প্রায় তিন মাস আগে সোদপুর স্টেশনেও এ রকম বেশ কিছু মাওবাদী পোস্টার পাওয়া গিয়েছিল। সেই সময় রেলপুলিশ তদন্ত শুরু করেছিল।

Advertisement

আরও পড়ুন: ১১ এপ্রিল থেকে সাত দফায় ভোট দেশ জুড়ে, ফল ঘোষণা ২৩ মে

গোয়েন্দাদের সন্দেহ, দীর্ঘ দিন ফের ধীরে ধীরে মাওবাদীরা তাদের শহর ইউনিট তৈরি করতে পেরেছে। এর আগে কলকাতা পুলিশের এসটিএফের হাতে ওই সংগঠনের শহর ইউনিটের অধিকাংশ সদস্য গ্রেফতার হওয়ার পর কলকাতা শহরে ওই সংগঠনের কোনও সক্রিয়তা ছিল না বলে দাবি গোয়েন্দাদের।

আরও পড়ুন: ইথিয়োপিয়ায় ভেঙে পড়ল বিমান, চার ভারতীয়-সহ মৃত ১৫৭

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন