State news

কী ভাবে প্রাণ বাজি রেখে জাহাজের আগুন নেভাচ্ছে মেরিন কম্যান্ডো, দেখুন ভিডিও

বাংলাদেশ জলসীমান্ত থেকে ২২ নটিকাল মাইল দূরে ভেসেলটিকে নোঙর করা হয়েছে। রাত থেকে ভেসেল মালিক সংস্থার নিযুক্ত উদ্ধারকারী সংস্থা কাজ শুরু করবে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৬ জুন ২০১৮ ১৫:৪২
Share:

হেলিকপ্টার থেকে দড়ি বেয়ে ভেসেলের নেমে আগুন নেভানোর চেষ্টা করছেন কম্যান্ডোরা। —নিজস্ব চিত্র।

বঙ্গোপসাগরে অগ্নিদগ্ধ জাহাজে আগুন আটকাতে শেষমেশ কাজে লাগানো হল মেরিন কম্যান্ডোদের। শনিবার সকালে নৌসেনার সি কিং হেলিকপ্টারে চেপে মেরিন কম্যান্ডোদের একটি দল এবং ওই ভেসেলের তিন জন কর্মী ঘটনাস্থলে যান।

Advertisement

পশ্চিমবঙ্গের নৌসেনার ভারপ্রাপ্ত আধিকারিক কমোডর সুপ্রভকুমার দে জানান, প্রথমে তিন জন কম্যান্ডো হেলিকপ্টার থেকে দড়ি বেয়ে ভেসেলের ডেকে নামেন। তার পর ভেসেলের তিন কর্মীও নামেন। বাংলাদেশ জলসীমান্ত থেকে ২২ নটিকাল মাইল দূরে ভেসেলটিকে নোঙর করা হয়েছে। রাত থেকে ভেসেল মালিক সংস্থার নিযুক্ত উদ্ধারকারী সংস্থা কাজ শুরু করবে।

তবে ভেসেলের আগুন এখনও নেভেনি। সুপ্রভবাবু বলেন, ‘‘এ দিন কম্যান্ডো ও ভেসেলের কর্মীরা ইঞ্জিন চালু করার চেষ্টা করছিলেন। সে সময় কন্টেনারে চারটি বিস্ফোরণ হয়। তা দেখে সঙ্গে সঙ্গে ছ’জনকে তুলে নেওয়া হয়।’’ এই বিস্ফোরণের পর ওই কন্টেনারে থাকা রাসায়নিক নিয়ে ধন্দ তৈরি হয়েছে। কন্টেনারে কী রাসায়নিক ছিল তা স্পষ্ট করেনি নৌসেনা বা ভেসেল মালিক সংস্থা।

Advertisement

সংস্থার প্রেসিডেন্ট ক্যাপ্টেন রাকেশ প্রসাদ বলেন, ‘‘কোনও বিপজ্জনক পণ্য ছিল। কী ছিল এবং কী ভাবে আগুন লাগল তা নিয়ে তদন্ত শুরু হয়েছে।’’ কত টাকার ক্ষয়ক্ষতি হয়েছে তাও স্পষ্ট ভাবে জানানো হয়নি।

দেখুন ভিডিও:

আরও পড়ুন: পোড়া ভেসেল ডুবছে, নোঙর নিয়ে সংশয়

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন