সায়ন্তনকে মামলার হুঁশিয়ারি সেলিমের

ওই ঘটনায় সিপিএম অভিযোগ করে, জ্যোতিবাবুর ওই মন্তব্য সেলিম উদ্ধৃত করায় তাঁর বিরুদ্ধে মিথ্য়া অভিযোগ করে তাঁর টুইটার অ্যাকাউন্ট ব্লক করিয়েছে বিজেপির আইটি সেল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৬ অক্টোবর ২০১৯ ০৩:১১
Share:

ফাইল চিত্র।

রাজ্য বিজেপির সাধারণ সম্পাদক সায়ন্তন বসুকে মানহানির মামলার হুঁশিয়ারি দিয়ে নোটিস পাঠালেন সিপিএমের পলিটব্যুরো সদস্য মহম্মদ সেলিম। বাবরি মসজিদ ভাঙার ঘটনায় বিজেপি-কে ‘অসভ্য, বর্বর’ বলেছিলেন প্রয়াত প্রাক্তন মুখ্যমন্ত্রী জ্যোতি বসু। তাঁর সেই মন্তব্যকে উদ্ধৃত করায় সেলিমের অ্য়াকাউন্ট ব্লক করে টুইটার। ওই ঘটনায় সিপিএম অভিযোগ করে, জ্যোতিবাবুর ওই মন্তব্য সেলিম উদ্ধৃত করায় তাঁর বিরুদ্ধে মিথ্য়া অভিযোগ করে তাঁর টুইটার অ্যাকাউন্ট ব্লক করিয়েছে বিজেপির আইটি সেল।

Advertisement

ওই তরজা চলাকালীন সায়ন্তন সেলিম সম্পর্কে একটি মন্তব্য করেন। সেলিমের তরফে মঙ্গলবার সায়ন্তনকে নোটিস পাঠিয়ে বলা হয়েছে, ওই মন্তব্য প্রত্যাহার না করলে তাঁর বিরুদ্ধে মানহানির মামলা করা হবে। এ নিয়ে সায়ন্তনের প্রতিক্রিয়া, ‘‘মহম্মদ সেলিম আমার বিরুদ্ধে মানহানির মামলা করার মধ্য দিয়ে রাজনৈতিক ভাবে প্রাসঙ্গিক থাকতে চাইলে, থাকতে পারেন। আমার আপত্তি নেই।’’ তিনি কি ওই মন্তব্য প্রত্যাহার করবেন? সায়ন্তনের জবাব, ‘‘আমি এক বার যা বলার, বলেছি। আর বলব না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন