উল্টে গেল বাস, তিনটি দুর্ঘটনায় জখম ৪০

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, পিংলার ঘটনায় একটি বেসরকারি বাসের পিছনে সরকারি বাস ধাক্কা মারায় জখম হন ১৫ জন যাত্রী। এ দিন ফতেপুর বাস স্টপে দাঁড়িয়েছিল গোপীবল্লভপুর থেকে কাঁটাখালিগামী একটি বেসরকারি বাস।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৮ ডিসেম্বর ২০১৮ ০২:২১
Share:

উল্টে গিয়েছে বাস। দাসপুরের সুলতাননগরে। নিজস্ব চিত্র

তিনটি পৃথক বাস দুর্ঘটনায় জখম হলেন কমপক্ষে ৪০ জন যাত্রী। সোমবার সকালে প্রথম দুর্ঘটনাটি ঘটে পিংলার ফতেপুর বাস স্টপে। ঘাটাল-পাঁশকুড়া সড়কে দাসপুর থানার কলোড়া সংলগ্ন বাঘের মোড়ে দ্বিতীয় দুর্ঘটনাটি ঘটে এ দিন দুপুরে। চন্দ্রকোনা শহরের জয়ন্তীপুরে তৃতীয় বাস দুর্ঘটনাটি ঘটে।

Advertisement

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, পিংলার ঘটনায় একটি বেসরকারি বাসের পিছনে সরকারি বাস ধাক্কা মারায় জখম হন ১৫ জন যাত্রী। এ দিন ফতেপুর বাস স্টপে দাঁড়িয়েছিল গোপীবল্লভপুর থেকে কাঁটাখালিগামী একটি বেসরকারি বাস। সেই সময় পিছনে থাকা দুর্গাপুর-ময়না রুটের দক্ষিণবঙ্গ পরিবহণ সংস্থার একটি বাস দ্রুত গতিতে পিংলার দিকে যাচ্ছিল। অভিযোগ, ঘন কুয়াশা থাকায় সরকারি বাসের চালক দেখতে না পাওয়ায় বেসরকারি বাসের পিছনে ধাক্কা মারে। ঘটনায় জখম হন দু’টি বাসের প্রায় ১৫ জন যাত্রী। তাঁদের সকলকে উদ্ধার করে পিংলা ব্লক প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে যাওয়া হয়। তবে সেখানে প্রাথমিক চিকিৎসার পরে যাত্রীদের ছেড়ে দেওয়া হয়।

দাসপুরের বাঘের মোড়ের ঘটনায় নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার ধারে নয়ানজুলিতে উল্টে যায় কলকাতাগামী একটি বাস। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, চন্দ্রকোনা থেকে কলকাতাগামী বাসটি এ দিন দুপুরে কলোড়ার কাছে বাঘের মোড়ে কাছে আসতেই হঠাৎ নিয়ন্ত্রণ হারায়। রাস্তার ধারের নয়ানজুলিতে উল্টে যায় বাসটি। আহত হন ১৫ জন যাত্রী। গাড়িতে করে স্থানীয় এক বেসরকারি নার্সিংহোমে নিয়ে যাওয়া হয়। বেশ কিছু যাত্রীকে দাসপুর গ্রামীণ ও ঘাটাল সুপার স্পেশ্যালিটি হাসপাতালে ভর্তি করা হয়।

Advertisement

চন্দ্রকোনা শহরের জয়ন্তীপুরের ঘটনায় নিয়ন্ত্রণ হারিয়ে বিদ্যুতের খুঁটিতে ধাক্কা মারে একটি বাস। ঘটনায় দশ জন যাত্রী জখম হয়েছেন। আহতদের চন্দ্রকোনা গ্রামীণ হাসপাতালে ভর্তি করা হয়। খবর পেয়ে পৌঁছয় পুলিশ। পুলিশ বাসটিকে আটক করেছে। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, এ দিন খড়্গপুর-তারকেশ্বর রুটের বাসটি
খড়্গপুর যাচ্ছিল।

জনবহুল এলাকায় বেপরোয়া গতিতেই যাচ্ছিল বাসটি। ঘাটাল-চন্দ্রকোনা সড়কে চন্দ্রকোনার জয়ন্তীপুরের কাছে ঘাটালগামী একটি লরিকে পাশ দেওয়ার সময় নিয়ন্ত্রণ হারিয়ে বাসটি রাস্তা থেকে নেমে বিদ্যুতের খুঁটিতে ধাক্কা মারে। ঘটনায় দশ জন যাত্রী গুরুতর জখম হন। খানিকক্ষণ ওই সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। স্থানীয় বাসিন্দারা ঘটনাস্থলে এসে আহত যাত্রীদের বাস থেকে নামিয়ে চন্দ্রকোনা গ্রামীণ হাসপাতালে ভর্তি করে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন