বিজ্ঞাপনের লোভে পড়ে অভিনেত্রী হওয়ার নেশায় বাড়ি থেকে চম্পট দিল ওরা

ঘটনার দিনই সন্ধ্যায় বাড়ি থেকে পালিয়ে গিয়েছিল ওই পাঁচ কিশোরী। আগামী বুধবার থেকে মাধ্যমিকের টেস্ট পরীক্ষা রয়েছে। তার আগে একই গ্রামের পাঁচ কিশোরীর একসঙ্গে নিখোঁজ হওয়ার ঘটনায় শোরগোল পড়ে যায়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

খড়্গপুর শেষ আপডেট: ১১ নভেম্বর ২০১৮ ০২:৪৬
Share:

—প্রতীকী ছবি

অভিনেত্রী হতে হবে। তাই খবরের কাগজে বিজ্ঞাপন দেখে বাড়ি থেকে পালিয়ে গিয়েছিল ওরা। তবে অভিনেত্রী হওয়ার আগেই মাধ্যমিক পরীক্ষার্থী পাঁচ কিশোরীকে উদ্ধার করল পুলিশ। শুক্রবার রাতে খড়্গপুর-২ ব্লকের মাদপুর সংলগ্ন ভৈরবপুরের ঘটনা।

Advertisement

ঘটনার দিনই সন্ধ্যায় বাড়ি থেকে পালিয়ে গিয়েছিল ওই পাঁচ কিশোরী। আগামী বুধবার থেকে মাধ্যমিকের টেস্ট পরীক্ষা রয়েছে। তার আগে একই গ্রামের পাঁচ কিশোরীর একসঙ্গে নিখোঁজ হওয়ার ঘটনায় শোরগোল পড়ে যায়। খবর যায় খড়্গপুর গ্রামীণ থানায়। তদন্তে নামে পুলিশ। তবে ওই পাঁচ কিশোরীর কোনও সন্ধান মেলেনি।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, পরে মাদপুর স্টেশনে গিয়ে পুলিশ জানতে পারে, ওই পাঁচ জন কিশোরী হাওড়াগামী ৬টা ৪৫ মিনিটের মেদিনীপুর লোকালে উঠে চলে গিয়েছে। খবর যায় খড়্গপুর রেল পুলিশে। সেখান থেকে খবর পাঠানো হয় হাওড়া রেল পুলিশ ও আরপিএফে। এর পরে হাওড়ায় ট্রেন পৌঁছতেই পাঁচ কিশোরীকে উদ্ধার করে রেল পুলিশ ও আরপিএফ। তার পরে রাতেই খড়্গপুর গ্রামীণ থানায় নিয়ে আসা হয় ওই কিশোরীদের। পরিজনেদের হাতে তুলে দেওয়া হয় তাদের। কিন্তু কেন ওই কিশোরীরা হাওড়ার উদ্দেশ্যে রওনা দিয়েছিল তা নিয়ে তদন্তে নেমেছে পুলিশ। শনিবার সকালে তাদের খড়্গপুর গ্রামীণ থানায় ডেকে পাঠানো হয়।

Advertisement

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গিয়েছে, মূলত মোটা টাকা রোজগারের ইচ্ছা থেকেই তারা অভিনেত্রী হতে চেয়েছিল। খবরের কাগজে বিজ্ঞাপন দেখে অভিনেত্রী হওয়ার টানেই বাড়ি থেকে বেরিয়েছিল তারা। এ ক্ষেত্রে অবশ্য চার জন কিশোরীকে ভুল বোঝানো হয়েছে বলে এক কিশোরীর দিকে অভিযোগের আঙুল উঠেছে। পুলিশ সূত্রে জানা গিয়েছে, পুলিশি জেরায় জানা গিয়েছে, ওই কিশোরীর মার ডায়ালিসিস চলছে। আর্থিক অসঙ্গতি থাকায় ওই কিশোরী প্রয়োজন অনুযায়ী টাকা পাচ্ছিল না। এমনকী সাইকেলের চাকা মেরামতির প্রয়োজনে বাবার কাছে টাকা চাইতে গেলেও না মেলায় বাড়িতে অশান্তি হয়। তাই শুক্রবার ওই কিশোরীর মাকে নিয়ে মৌড়িগ্রামে বাবা ডায়ালিসিস করাতে গিয়েছিল। বাড়ি ফাঁকা থাকার সুযোগে এই পাঁচ জন কিশোরী একসঙ্গে জড়ো হয়। সেখানেই সকলে টাকা রোজগারের টানে বাড়ি ছেড়ে অভিনেত্রী হওয়ার পরিকল্পনা করে। সেই মতোই বিকেলে রওনা দেয়।

যদিও মেয়ের বিরুদ্ধে অভিযোগ ওঠায় সরব হয়েছে ওই কিশোরীর বাবা। তাঁর দাবি, “সকলেই ১৫-১৬ বছর বয়সের মেয়ে। আমার মেয়ের একার পক্ষে কী চারজনকে ভুল বোঝানো সম্ভব! সকলে একসঙ্গে পরিকল্পনা করেছে অভিনেত্রী হবে। তাই আমি স্ত্রীকে নিয়ে ডায়ালিসিস করতে যাওয়ায় ওরা আমার বাড়িতে এসে কথাবার্তা বলে রওনা দিয়েছিল।’’ তাঁর দাবি, ‘‘অকারণে আমার মেয়েকে অভিযুক্ত করা হচ্ছে। এটা ঠিক নয়।” পুলিশ ঘটনার তদন্ত চালাচ্ছে। বাইরের কারও কথায় ওই কিশোরীর অভিনেত্রী হওয়ার ইচ্ছা জেগেছিল কি না তা খতিয়ে দেখছে পুলিশ। তবে প্রাথমিক জেরায় তেমন কোনও সূত্র মেলেনি বলে দাবি পুলিশের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন