৮৮টি কিষান বাজার চালুর ঘোষণা

রাজ্যের বিভিন্ন জেলায় মিলিয়ে তৈরি হওয়া ৮৮ টি কিষান বাজার আগামী ৩১ জুলাইয়ের মধ্যে চালু হয়ে যাবে বলে ঘোষণা করলেন কৃষি বিপণন মন্ত্রী অরূপ রায়। শনিবার পূর্ব মেদিনীপুর জেলায় কিষান বাজার তৈরির কাজ-সহ কৃষি বিপণন দফতরের বিভিন্ন কাজ খতিয়ে দেখার জন্য বৈঠক করতে এসেছিলেন কৃষি বিপনন মন্ত্রী।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

তমলুক শেষ আপডেট: ০৫ জুলাই ২০১৫ ০১:০০
Share:

তমলুকে কৃষি বিপণন মন্ত্রী অরূপ রায়

রাজ্যের বিভিন্ন জেলায় মিলিয়ে তৈরি হওয়া ৮৮ টি কিষান বাজার আগামী ৩১ জুলাইয়ের মধ্যে চালু হয়ে যাবে বলে ঘোষণা করলেন কৃষি বিপণন মন্ত্রী অরূপ রায়। শনিবার পূর্ব মেদিনীপুর জেলায় কিষান বাজার তৈরির কাজ-সহ কৃষি বিপণন দফতরের বিভিন্ন কাজ খতিয়ে দেখার জন্য বৈঠক করতে এসেছিলেন কৃষি বিপনন মন্ত্রী। বৈঠকের পরে অরূপবাবু বলেন, ‘‘রাজ্য সব জেলা মিলিয়ে ৮৮ টি কিষান বাজার তৈরির কাজ প্রায় সম্পূর্ণ হয়েছে । এইসব কিষাণ বাজারগুলিতে ইতিমধ্যে ধান কেনার কাজ শুরু হয়েছে। আগামী ৩১ জুলাইয়ের মধ্যে পূর্ণাঙ্গভাবে বাজারগুলি চালু করা হবে।’’

Advertisement

রাজ্যের কৃষি বিপনন মন্ত্রী বলেন, ‘‘কিষাণ বাজারগুলিতে কারা দোকানঘর পাবে ও কীভাবে বাজার চলবে তাঁর নীতি নির্ধারণ হয়েছে। স্বচ্ছতার সঙ্গে বাজারের দোকানঘর বিলি করা হবে।’’ এ দিন মন্ত্রীর সঙ্গে বৈঠকে ছিলেন তমলুকের বিধায়ক তথা রাজ্যের জলসম্পদ মন্ত্রী সৌমেন মহাপাত্র, কাঁথির সাংসদ শিশির অধিকারী, জেলা পরিষদের কৃষি-সেচ কর্মাধ্যক্ষ বুদ্ধদেব ভৌমিক-সহ জেলা প্রশাসন ও কৃষি বিপনন দফতরের পদস্থ আধিকরাকিরা। বৈঠকের পরে অরূপবাবু শালগেছিয়ায় কৃষি বিপণন দফতরের অধীনে থাকা শহিদ মাতঙ্গিনী স্বদেশী বাজার পরিদর্শন করেন। প্রায় ২০ একর জমিতে একশোর বেশি দোকান ঘরের স্টল তৈরির পর চার বছর আগে আনুষ্ঠানিক উদ্বোধন হলেও এখনও ওই বাজার চালু হয়নি। মন্ত্রী এ দিন ওই বাজার চালুর জন্য বাজারের পরিকাঠামোর অসম্পূর্ণ কাজ দ্রুত শেষ করার নির্দেশ দেন দফতরের আধিকারিকদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন