সুতাহাটা

জমি বিবাদে মারধরের নালিশ, মৃত এক

জমি সম্পর্কিত বিবাদ নিয়ে দুই ভাইয়ে বচসা। বচসা ক্রমে হাতাহাতির রূপ নেয়। দু’পক্ষের মারামারিতে এক ভাইয়ের মৃত্যুর অভিযোগ উঠেছে। সোমবার রাতে সুতাহাটা থানার দুর্বাবেড়িয়া এলাকার ঘটনা। মৃতের নাম নন্দ দাস (৫৫)। অভিযুক্ত মৃতের ছোট ভাই অশোক দাসের বিরুদ্ধে খুনের মামলা দায়ের হয়েছে। ঘটনায় মৃতের পড়শি শেখ সিরাজ আলি ও রব্বানি বিবিকে গ্রেফতার করেছে পুলিশ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

হলদিয়া শেষ আপডেট: ১৪ ডিসেম্বর ২০১৬ ০০:১৭
Share:

জমি সম্পর্কিত বিবাদ নিয়ে দুই ভাইয়ে বচসা। বচসা ক্রমে হাতাহাতির রূপ নেয়। দু’পক্ষের মারামারিতে এক ভাইয়ের মৃত্যুর অভিযোগ উঠেছে। সোমবার রাতে সুতাহাটা থানার দুর্বাবেড়িয়া এলাকার ঘটনা। মৃতের নাম নন্দ দাস (৫৫)। অভিযুক্ত মৃতের ছোট ভাই অশোক দাসের বিরুদ্ধে খুনের মামলা দায়ের হয়েছে। ঘটনায় মৃতের পড়শি শেখ সিরাজ আলি ও রব্বানি বিবিকে গ্রেফতার করেছে পুলিশ। অশোক পলাতক। তাঁর খোঁজে তল্লাশি চলছে বলে পুলিশ সূত্রে খবর।

Advertisement

পুলিশ সূত্রে খবর, পারিবারিক জমির সীমানা নির্ধারণ নিয়ে নন্দবাবুর সঙ্গে অশোকের বিবাদ দীর্ঘদিনের। এ নিয়ে একাধিকবার মামলা-মোকদ্দমাও হয়েছে। অভিযোগ, সোমবার রাতে বাড়িতেই তাঁদের দু’জনের মধ্যে বচসা বাধে। বচসা ক্রমে মারামারির আকার নেয়। অশোক ও নন্দবাবুর পক্ষ নিয়ে বেশ কয়েকজন লোকও নিজেদের মধ্যে গোলমালে জড়ায়। উভয়পক্ষের লোকেরা একে অপরকে মারধর করতে শুরু করে বলে অভিযোগ।

স্থানীয় সূত্রে খবর, যে জমি নিয়ে বিবাদ তার সামনের রাস্তা নিজের বলে দাবি করে অশোকের পক্ষ নিয়ে গোলমালে জড়ায় পড়শি শেখ সিরাজ আলি ও তাঁর ভাগ্নি রব্বানি বিবি। চেঁচামেচি শুনে পাশের বাড়ি থেকে অশোকের বাড়িতে চলে আসে তাঁরা। অভিযোগ, গোলমালের সময় নন্দ পালানোর চেষ্টা করে। সেই সময় অশোক দৌড়ে গিয়ে ধারালো অস্ত্র দিয়ে নন্দবাবুর মাথার পিছনে আঘাত করে বলে অভিযোগ। ঘটনাস্থলেই আহত নন্দবাবুর মৃত্যু হয়।

Advertisement

যদিও পুলিশের দাবি, হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে নন্দবাবুর মৃত্যু হয়েছে। নন্দবাবুর ছেলে বাবাকে খুনের অভিযোগ দায়ের করেন। অভিযোগের ভিত্তিতে খুনের মামলা রুজু করতে বাধ্য হয় পুলিশ। ধৃত শেখ সিরাজ আলি ও রব্বানি বিবিকে মঙ্গলবার হলদিয়া মহকুমা আদালতে তোলা হলে বিচারক ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দেন। মৃতদেহ ময়না তদন্তের জন্য হলদিয়া মহকুমা হাসপাতালে পাঠানো হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন