মে-তে সবংয়ে অভিষেক, সভার প্রস্তুতি যুব তৃণমূলের

মাস দুয়েক আগেই সভা করে গিয়েছেন কংগ্রেস নেতা অধীর চৌধুরী, আব্দুল মান্নানরা। পাল্টা সভা করেছেন তৃণমূলের মানস ভুঁইয়াও। এ বার সবংয়ে এসে সভা করতে চলেছেন তৃণমূলের যুব সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়। তৃণমূলের দলীয় সূত্রে জানা গিয়েছে, ইতিমধ্যে সভার দিনক্ষণও চূড়ান্ত হয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

মেদিনীপুর শেষ আপডেট: ০৩ এপ্রিল ২০১৭ ০১:০৪
Share:

অভিষেক বন্দ্যোপাধ্যায়।

মাস দুয়েক আগেই সভা করে গিয়েছেন কংগ্রেস নেতা অধীর চৌধুরী, আব্দুল মান্নানরা। পাল্টা সভা করেছেন তৃণমূলের মানস ভুঁইয়াও। এ বার সবংয়ে এসে সভা করতে চলেছেন তৃণমূলের যুব সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়। তৃণমূলের দলীয় সূত্রে জানা গিয়েছে, ইতিমধ্যে সভার দিনক্ষণও চূড়ান্ত হয়েছে। আগামী ২৪ মে সবংয়ে এই সভা হবে বলে ঠিক হয়েছে। আর চলতি মাসের মাঝামাঝি থেকে অভিষেকের সভার প্রস্তুতি শুরু হয়ে যাবে।

Advertisement

যুব তৃণমূলের রাজ্য সভাপতি তথা সাংসদ অভিষেকের সভায় বিপুল জমায়েত করতে আগাম তৎপর হচ্ছে তৃণমূলের যুব সংগঠন। যুব তৃণমূলের পশ্চিম মেদিনীপুর জেলা সভাপতি রমাপ্রসাদ গিরি মানছেন, “আগামী ২৪ মে সবংয়ে অভিষেক বন্দ্যোপাধ্যায় সভা করবেন। শীঘ্রই তার প্রস্তুতি শুরু হবে।” দলীয় সূত্রে খবর, চলতি মাসের মাঝামাঝি সবংয়ে জেলা যুব তৃণমূলের বৈঠক ডাকা হবে। অভিষেকের সভার খুঁটিনাটি প্রস্তুতি নিয়ে আলোচনা হবে সেখানে। আপাতত, নেতৃত্ব ঠিক করেছেন, সবংয়ের সব অঞ্চল, সব বুথে প্রস্তুতি সভা হবে। রমাপ্রসাদের কথায়, “আমরা বুথস্তরেও প্রস্তুতি সভা করব।”

পশ্চিম মেদিনীপুরের সবং বরাবর ছিল কংগ্রেসের ‘গড়’। মানসবাবু এই এলাকার বহু দিনের বিধায়ক। গত বিধানসভা নির্বাচনেও হাত চিহ্নেই জেতেন তিনি। পরে পরিস্থিতি পাল্টায়। এক তৃণমূলকর্মী খুনের ঘটনায় নাম জড়ায় মানসবাবু-সব সবংয়ের এক গুচ্ছ কংগ্রেস নেতা-কর্মীর। ঘটনাচক্রে, এর পরপরই কংগ্রেসে ছেড়ে তৃণমূলে নাম লেখানোর হিড়িক পড়ে। প্রথমে মানসবাবুর ভাই বিকাশ ভুঁইয়া, সবং পঞ্চায়েত সমিতির সভাপতি অমল পণ্ডারা তৃণমূলে যান। পরে মানসবাবুও দল বদল করেন। আর তারপরই ওই খুনের মামলা থেকে অব্যাহতি পান মানসবাবুরা। বিরোধীদের মতে, তৃণমূলে যোগ দেওয়ার পরে মামলা থেকে অব্যাহতি পাওয়াটা শুধু সময়ের অপেক্ষা ছিল।

Advertisement

মানসবাবুদের দলবদলে সবং কংগ্রেসের অনেকটাই ক্ষতি হয়েছে। সে কথা মেনেও কংগ্রেস নেতৃত্বের দাবি, এই ক্ষতি সাময়িক। দ্রুত তা মেরামত হয়ে যাবে। মাস দুয়েক আগে সবংয়ে এসেছিলেন রাজ্যের শীর্ষ কংগ্রেস নেতৃত্ব অধীর চৌধুরী, আব্দুল মান্নানরা কর্মীদের চাঙ্গা করার চেষ্টা করে গিয়েছেন। বার্তা দিয়েছেন, ‘কংগ্রেস কখনও হারিয়ে যায়নি। মেদিনীপুরেও হারাবে না। সবংয়েও হারাবে না।’

এই অবস্থায় পঞ্চায়েত ভোটের আগে ঘর গোছাতে নেমে পড়েছে তৃণমূলও। অভিষেকের সভা তারই প্রস্তুতি। জেলা তৃণমূলের এক নেতার কথায়, “অভিষেক আগামী প্রজন্মের উজ্জ্বল নক্ষত্র। টগবগে নেতা। ওঁর সভায় ব্যাপক জমায়েত হবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন