মদ কারখানার বিরুদ্ধে আন্দোলন

এলাকায় মদ কারখানার বিরুদ্ধে ফের গণ-আন্দোলনের ডাক দিল জাগরণ মঞ্চ। রবিবার দাঁতন-২ ব্লকের খাকুড়দা বড়মোহনপুর প্রাথমিক বিদ্যালয়ে স্থানীয়দের নিয়ে গড়া এই মঞ্চের সম্মেলন হয়।

Advertisement
শেষ আপডেট: ২০ জুলাই ২০১৫ ০০:৩৪
Share:

এলাকায় মদ কারখানার বিরুদ্ধে ফের গণ-আন্দোলনের ডাক দিল জাগরণ মঞ্চ। রবিবার দাঁতন-২ ব্লকের খাকুড়দা বড়মোহনপুর প্রাথমিক বিদ্যালয়ে স্থানীয়দের নিয়ে গড়া এই মঞ্চের সম্মেলন হয়। ব্লকের সাউরি অঞ্চলের শ্যামসুন্দরপুরে একটি জমিতে মদ কারখানা গড়ার তোড়জোর চলছে। পাশে দাঁড়িয়েছে স্থানীয় তৃণমূলের একাংশ। এই নিয়ে বিরোধেই গত মে-তে সাউরির পঞ্চায়েতের প্রধানের পদ ছাড়েন তৃণমূলের তাপসী পাত্র। তাপসীদেবী পদত্যাগ ব্যক্তিগত কারণে বললেও তার পরই নতুন করে বিষয়টি সামনে আসে। এ দিন জাগরণ মঞ্চের সহ-সভাপতি সুভাষ দাস বলেন, “আমরা বহু আগে থেকে এই মদ কারখানার বিরোধিতা করেছি। আমরা চাই ওই জমিতে কৃষি নির্ভর কোনও শিল্প বা শিক্ষা প্রতিষ্ঠান হোক।” তৃণমূলের জেলা কর্মাধ্যক্ষ শৈবাল গিরির বক্তব্য, “কারা সম্মেলন ডেকেছে জানি না। তবে আমরা সর্বশক্তি দিয়ে মদ কারখানা নির্মাণে বাধা দেব।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন