কুশপাতা

শিশু বিক্রিতে অভিযুক্ত নার্সিংহোম, গ্রেফতার ১

শিশু পাচার কাণ্ড নিয়ে গোটা রাজ্য সরগরম। এর মধ্যে ঘাটালে একটি শিশু বিক্রির অভিযোগ উঠল নার্সিংহোম কর্তৃপক্ষের বিরুদ্ধেই।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

ঘাটাল     শেষ আপডেট: ০২ ডিসেম্বর ২০১৬ ০১:১৬
Share:

পুলিশি তল্লাশি চলছে কুশপাতার নার্সিংহোমে। নিজস্ব চিত্র

শিশু পাচার কাণ্ড নিয়ে গোটা রাজ্য সরগরম। এর মধ্যে ঘাটালে একটি শিশু বিক্রির অভিযোগ উঠল নার্সিংহোম কর্তৃপক্ষের বিরুদ্ধেই।

Advertisement

বৃহস্পতিবার রাতে বিষয়টি জানাজানি হতেই জেলা স্বাস্থ্য দফতর শহরের কুশপাতায় সঞ্জীবন নামে ওই নার্সিংহোমে তল্লাশি চালায়। বাজেয়াপ্ত করে নার্সিংহোমের সমস্ত নথি। ৪০ হাজার টাকায় যে মহিলা শিশুকন্যাটি কিনেছিলেন, গ্রেফতার করা হয় তাকেও। ধৃতের নাম মায়া গুছাইত। বাড়ি দাসপুরের কলোড়া গ্রামে। শিশুটিকে উদ্ধার করে টাইল্ড লাইনের হাতে তুলে দেয় পুলিশ।

জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক গিরীশচন্দ্র বেরা বলেন, “নার্সিংহোমে তল্লাশি চালানো হচ্ছে। সেটি সিল করা হবে। জেলা জুড়ে সব নার্সিংহোমেই তল্লাশি চলবে।”

Advertisement

পুলিশ ও স্বাস্থ্য দফতর সূত্রের খবর, মায়াদেবীর দশ ও আট বছরের দু’টি ছেলে রয়েছে। তাঁর বন্ধ্যাকরণ হয়ে গিয়েছিল। গত ১৩ নভেম্বর ওই নার্সিংহোম থেকে তিনি শিশুটিকে কেনেন। গত বুধবার শিশুটিকে নিয়ে বাড়ি সংলগ্ন সুলতাননগর উপ-স্বাস্থ্যকেন্দ্রে পোলিও খাওয়াতে নিয়ে যান তিনি। তাঁর বন্ধ্যাকরণের কথা উপ-স্বাস্থ্যকেন্দ্রের কর্মীদের জানা ছিল। ফলে, বধূর কাছে শিশুটিকে দেখতে পেয়ে সেখানকার কর্মীরা জেরা শুরু করেন। মায়াদেবী শিশু কেনার কথা কবুল করেন। বুধবারই ওই স্বাস্থ্যকেন্দ্রের কর্মীরা দাসপুর ব্লক স্বাস্থ্যকেন্দ্রে জানায়। ঘটনাটি জানার পরই গোপনে খোঁজখবর শুরু করে জেলা স্বাস্থ্য দফতর। বৃহস্পতিবার বিকেলেই স্বাস্থ্য দফতর পুলিশে জানায়। অভিযোগ পেয়েই দাসপুর থানার পুলিশ বৃহস্পতিবার রাতে ওই মহিলাকে গ্রেফতার করে। উদ্ধার করা হয় শিশুটিকেও।

পুলিশ জানিয়েছে,ওই মহিলাকে জেরা করা হচ্ছে। কী উদ্দেশ্যে এত টাকা দিয়ে তিনি শিশুটি কিনেছিলেন, তা-ও খতিয়ে দেখা হচ্ছে। এ দিন রাতেই শিশুটিকে চাইল্ড লাইনের হাতে তুলে দেয় পুলিশ। শিশুটিকে ঘাটাল হাসপাতালে ভর্তি করানো হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন