Corruption

তৃণমূল নেতাকে গ্রেফতার করার দাবিতে পোস্টার

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, নন্দীগ্রাম-২  ব্লকের আমদাবাদ-১ নম্বর অঞ্চলের সুবদি গ্রামের  বাসিন্দারা বছর দুয়েক আগে রেশন কার্ডের জন্য আবেদন করেছিলেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

নন্দীগ্রাম শেষ আপডেট: ২২ জুন ২০২০ ০৫:৪৬
Share:

তৃণমূলের পূর্ত কর্মাধ্যক্ষের বিরুদ্ধে দেওয়া পোস্টার। নিজস্ব চিত্র

পঞ্চায়েত সমিতির পূর্ত কর্মাধ্যক্ষের নামে পোস্টার পড়ল নন্দীগ্রামে। পোস্টারে অন্যের রেশন কার্ড নিজের কাছে রেখে দেওয়ার অভিযোগ আনা হয়েছে তাঁর বিরুদ্ধে। আমদাবাদ১ ও ২, বিরুলিয়া পঞ্চায়েত ও নন্দীগ্রাম ২ বিডিও অফিসে এই পোস্টার দেখা যায়। পোস্টারে লেখা রয়েছে ‘চাল চোর সঞ্জয় দিন্দার উপযুক্ত শাস্তি চাই। অবিলম্বে তাকে গ্রেফতার করতে হবে’। তবে কে বা কারা ওই পোস্টার দিয়েছে সে বিষয়ে কিছু জানা যায়নি। তবে তৃণমূল নেতার বিরুদ্ধে এমন অভিযোগ ওঠায় শোরগোল পড়েছে এলাকায়।

Advertisement

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, নন্দীগ্রাম-২ ব্লকের আমদাবাদ-১ নম্বর অঞ্চলের সুবদি গ্রামের বাসিন্দারা বছর দুয়েক আগে রেশন কার্ডের জন্য আবেদন করেছিলেন। কিন্তু রেশন কার্ড পাচ্ছিলেন না তাঁরা। কেন তাঁরা রেশন কার্জ পাচ্ছে না সে বিষয়ে খোঁজ নিতে সম্প্রতি তাঁরা ব্লক খাদ্য দফতরে যান। কিন্তু ব্লক খাদ্য দফতর থেকে তাঁদের জানানো হয়েছে, দু’বছর আগেই স্থানীয় পঞ্চায়েতকে তাঁদের রেশন কার্ডগুলি দিয়ে দেওয়া হয়েছে। এরপর ওই আবেদনকারীরা পঞ্চায়েত দফতরে এসে খোঁজ নেন। কিন্তু পঞ্চায়েত থেকে তাঁদের জানানো হয়, রেশনকার্ড গুলো অন্য কেউ সই করে তুলে নিয়েছেন। হাল না ছেড়ে আবেদনকারীরা স্থানীয় রেশন ডিলার প্রকাশ জানার কাছে খোঁজ নেন।

ওই রেশন ডিলার বলেন, ‘‘নন্দীগ্রাম-২ নম্বর পঞ্চায়েত সমিতির পূর্ত কর্মাধ্যক্ষ সঞ্জয় দিন্দার কাছে আবেদনকারী ৮১ জনের রেশন কার্ড রয়েছে।’’ আবেদনকারীদের অভিযোগ, পূর্ত কর্মাধ্যক্ষ ওই ৮১ জনের রেশন কার্ডে গত দু’বছর ধরে রেশন তুলছেন। এ দিন কর্মাধক্ষ্যের গ্রেফতারের দাবিতে বিক্ষোভ দেখান তাঁরা।

Advertisement

যাঁর বিরুদ্ধে অভিযোগ সেই সঞ্জয় দিন্দা বলেন, ‘‘আমি পোস্টার দেখিনি। তাই ওই বিষয়ে কোনও মন্তব্য করতে পারব না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন